নিজস্ব প্রতিবেদক

  ২১ মার্চ, ২০১৯

হালকা যানের লাইসেন্সে বাস চালাত সিরাজ

* আবরারের আগে তরুণীকে চাপা দেয় * হত্যা মামলায় ৭ দিনের রিমান্ডে

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীকে চাপা দেওয়া সুপ্রভাত বাসের চালকের গাড়ি চালানোর লাইসেন্স ছিল না বলে জানিয়েছে পুলিশ। তবে মোটরসাইকেল চালানোর লাইসেন্স ছিল তার। আবরারকে চাপা দেওয়ার আগে আরো এক তরুণীকে চাপা দিয়ে আহত করে চালক সিরাজুল ইসলাম।

সিনথিয়া সুলতানা মুক্তা নামের ওই তরুণীকে সাহজাদপুরের বাঁশতলা এলাকায় চাপা দেওয়া হয়। বর্তমানে তিনি চিকিৎসাধীন। এদিকে সুপ্রভাত চালক সিরাজুল ইসলামের বিরুদ্ধে সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গুলশান থানার ওসি (অপারেশন) আমিনুল ইসলাম গতকাল বুধবার বিকেল পৌনে ৩টার পর তাকে ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারীর আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। আদালত শুনানি শেষে সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। এ ব্যাপারে গুলশান থানার ওসি আবু বকর সিদ্দিকী বলেন, ওই বাসচালকের যে ড্রাইভিং লাইসেন্স ছিল সেটা হালকা যান চালানোর লাইসেন্স। যা দিয়ে তিনি মোটরসাইকেল, প্রাইভেট কার, মাইক্রো, ছোট কাভার্ডভ্যান চালাতে পারতেন। কিন্তু বাস চালানোর লাইসেন্স তার ছিল না।

পুলিশের জিজ্ঞাসাবাদে চালক জানিয়েছেন, পথচারী তরুণীকে চাপা দিয়ে তিনি পালিয়ে আসেন। এরপর যমুনা ফিউচার পার্কের উল্টো পাশের সড়কে আববারকে চাপা দিয়ে পালানোর চেষ্টা করেন। এতে আববার ঘটনাস্থলেই মারা গেলে চালক পালোনোর চেষ্টা করেন। এছাড়া আবরারের বাবা আরিফ আহমেদ চৌধুরীর করা মামলাতেও ওই তরুণীকে চাপা দেওয়ার তথ্য উল্লেখ করা হয়েছে। গুলশান থানার মামলায় তিনি বেপরোয়া, তাচ্ছিল্যপূর্ণ ও দ্রুতগতিতে বাস চালিয়ে পথচারীকে জখমসহ মৃত্যু ঘটনোর অভিযোগ এনেছেন। এতে চালক সিরাজুল ছাড়াও বাসের হেলপার, কন্ডাক্টর ও বাস মালিককে অপরাধের সহযোগী হিসেবে আসামি করেছেন।

প্রসঙ্গত, গত মঙ্গলবার সকাল ৭টার দিকে বাড্ডার প্রগতি সরণি এলাকায় সুপ্রভাত (ঢাকা-মেট্রো-ব-১১-৪১৩৫) বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহত হন। পরে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close