নিজস্ব প্রতিবেদক

  ১৪ ডিসেম্বর, ২০১৮

নির্বাচনী জনসভায় শেখ হাসিনা

সুন্দর ভবিষ্যৎ বিনির্মাণে আ.লীগকে ভোট দিন

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রাখার পাশাপাশি আগামী প্রজন্মের জন্য সুন্দর ভবিষ্যৎ বিনির্মাণে আওয়ামী লীগকে এবারো ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন। বিএনপি-জামায়াত জোট সরকার আমলে বাংলাদেশ পাঁচবার ‘শীর্ষ দুর্নীতির দেশ’ হওয়ার কথা উল্লেখ করে তিনি বলেছেন, দুর্নীতির সেই বিস্তারে লাগাম টেনেছি, আগামীতে দুর্নীতিমুক্ত দেশ গড়াই আমার লক্ষ্য। গতকাল বৃহস্পতিবার সকালে ফরিদপুরের ভাংগার মোড় এলাকায় একটি নির্বাচনী জনসভায় এ কথা বলেন শেখ হাসিনা। ফরিদপুর- ৩ ও ৪ আসনের প্রার্থী খন্দকার মোশাররফ হোসেন ও কাজী জাফরউল্লাহর নির্বাচনী সমাবেশে বক্তব্য দেন। এ সময় বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা উপস্থিত ছিলেন। এদিন শেখ হাসিনা টুঙ্গিপাড়া থেকে ঢাকায় ফেরার পথে সাতটি জনসভায় বক্তব্য দেন। সর্বশেষ বক্তব্য দেন সাভারের জনসভায়। এসব পথসভায় জনতার ঢল নামে। ‘নৌকায় ভোট দিন’ স্লোগানে প্রকম্পিত হয়ে উঠে এসব এলাকার আকাশ-বাতাস। একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে এটি ছিল তার প্রথম নির্বাচনী সফর। এসব খবর পাঠিয়েছেন মানিকগঞ্জ, সাভার, ধামরাই, রাজবাড়ী, ফরিদপুর ও টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি।

এদিকে গতকাল সন্ধ্যা সোয়া সাতটার দিকে ঢাকায় তার সরকারি বাসভবন গণভবনে পৌঁছান আওয়ামী লীগ সভাপতি। এর আগে সকাল ৯টা ৫ মিনিটে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থেকে ঢাকার উদ্দেশে তিনি যাত্রা শুরু করেন।

সাভার প্রতিনিধি জানান, সাভার বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় দলীয় প্রার্থী ডা. এনামুর রহমানের পক্ষে ভোট চান শেখ হাসিনা। একই সঙ্গে দেশবাসীকে আগামী নির্বাচনে নৌকাকে বিজয়ী করে উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে আহ্বান জানান।

ধামরাই প্রতিনিধি জানান, ধামরাইয়ের হার্ডিঞ্জ উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠের জনসভায় শেখ হাসিনা বলেন, যারা এতিমের টাকা চুরি করে খায়, দুর্নীতি করে, বিদেশে অর্থ পাচার করে, একুশে আগস্ট গ্রেনেড হামলা করে আমাকে মারতে চেয়েছিল, যারা এ দেশের মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলে, তারা যেন আর ক্ষমতায় না আসতে পারে। তারা ক্ষমতায় এলে দেশের উন্নয়ন ধ্বংস করবে, স্বাধীনতা ধ্বংস করবে। তারা শুধু নিজের ভাগ্য গড়তে জানে।

জনসভায় আরো বক্তব্য দেন ঢাকা-২০ আসনের প্রার্থী বেনজির আহমেদ।

মানিকগঞ্জ প্রতিনিধি জানান, মানিকগঞ্জ বাস টার্মিনালে জেলা আওয়ামী লীগ আয়োজিত পথসভায় শেখ হাসিনা বলেন, বিএনপির সময়ে দেশে কোনো উন্নয়ন হয়নি। তারা তৈরি করেছে জঙ্গিবাদ আর সন্ত্রাস। তাদের সময়ে দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে দেশ। আর আওয়ামী লীগের সময়ে দেশে শিক্ষা-স্বাস্থ্য থেকে শুরু করে সব ক্ষেত্রে উন্নয়ন হচ্ছে। শুরুতে তিনি বিগত ১০ বছরে তার সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তুলে ধরেন।

মানিকগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী এ এম নাঈমুর রহমান দুর্জয়, মানিকগঞ্জ-২ আসনে মমতাজ বেগম ও মানিকগঞ্জ-৩ আসনে জাহিদ মালেক স্বপনের পক্ষে ভোট চান শেখ হাসিনা। জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক আব্দুস সালামসহ স্থানীয় নেতাকর্মীরা পথসভায় উপস্থিত ছিলেন।

রাজবাড়ী প্রতিনিধি জানান, দৌলতদিয়ার পথসভায় শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা স্বাধীন রাষ্ট্র পেয়েছি। আওয়ামী লীগ উন্নয়ন করেছে। সেই ধারাবাহিকতা রক্ষায় নৌকায় ভোট দিন। আমি কাজী কেরামত ও জিল্লুল হাকিমকে নৌকায় ভোট দেওয়ার জন্য আহ্বান জানাচ্ছি। স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় সভাপতিত্ব করেন জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম।

এ সময় উপস্থিত ছিলেন রাজবাড়ী-১ আসনের প্রার্থী কাজী কেরামত আলী, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, মহিলা আওয়ামী লীগের সভাপতি কামরুন নাহার চৌধুরী লাভলী, পৌর মেয়র মহাম্মদ আলী চৌধুরী প্রমুখ।

ফরিদপুর প্রতিনিধি জানান, ভাংগার মোড়ে শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ যদি আগামী নির্বাচনে ক্ষমতায় আসতে না পারে, তাহলে পদ্মা সেতুর নির্মাণকাজ বন্ধ হয়ে যাবে। কাজেই এই উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রাখার জন্য একটি ভোটও আমাদের কাছে মূল্যবান। পরে কোমরপুর আবদুল আজিজ ইনস্টিটিউশনে আয়োজিত জনসভায় শেখ হাসিনা ফরিদপুর-৩ আসনে প্রার্থী খন্দকার মোশাররফ হোসেনকে পরিচয় করিয়ে দেন।

বক্তব্যে বিএনপির শাসনামলের কঠোর সমালোচনা করে তিনি বলেন, ২০০১ থেকে ২০০৬ বাংলাদেশ পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল। সাম্প্রতিক বছরগুলোতে সূচকে অবস্থানের উন্নতি হয়েছে। আমরা আর অন্ধকার যুগে ফিরে যেতে চাই না। আলোর পথে যাত্রা শুরু করেছি, এটা যেন অবহ্যাত থাকে।

কোতোয়ালি থানা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক মোল্লার সভাপতিত্বে এ পথসভায় উপস্থিত ছিলেন শেখ রেহানা, ফরিদপুর সদর আসনের আওয়ামী লীগ প্রার্থী ও স্থানীয় সরকারমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক, বাহাউদ্দিন নাছিম, আহমেদ হোসেন, যুবলীগের কেন্দ্রীয় সভাপতি ওমর ফারুক চৌধুরী, ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত শিকদার, কৃষক লীগের কেন্দ্রীয় সহসভাপতি আরিফুর রহমান দোলন, ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সাহা, জেলা যুবলীগের আহ্বায়ক এএইচএম ফোয়াদ, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চৌধুরী বরকত ইবনে সালাম প্রমুখ।

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি জানান, শেখ হাসিনা টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে দুই দফা কর্মিসভা করেন। সভায় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আব্দুল হালিম, সাধারণ সম্পাদক শেখ আবুল বাশার খায়ের, সহসভাপতি মো. ইলিয়াস হোসেন, সোলায়মান বিশ্বাস, শেখ শুকুর আহম্মেদ, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ সাইফুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান গাজী গোলাম মোস্তফা, পৌর মেয়র শেখ আহম্মেদ হোসেন মীর্জা, পৌর আওয়ামী লীগের সভাপতি তোজাম্মেল হোসেন টুটুল ও সাধারণ সম্পাদক সৈয়দ নজরুল ইসলামসহ টুঙ্গিপাড়া উপজেলার ৫টি ইউনিয়ন ও পৌরসভার নেতারা উপস্থিত ছিলেন।

কর্মীদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, নৌকার পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। নির্বাচনী এলাকার বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইতে হবে। নৌকাকে বিপুল ভোটে বিজয়ী করতে হবে। আমি নির্বাচনী এলাকায় আসার সুযোগ পাই না। তাই আপনাদেরই গ্রামগঞ্জে আমার পক্ষে প্রচার প্রচারণা চালাতে হবে। মানুষের পাশে থেকে আমার পক্ষ নিয়ে আপনারা কাজ করবেন।

পরে শেখ হাসিনা সকাল ৯টায় টুঙ্গিপাড়া থেকে সড়কপথে ঢাকার উদ্দেশে যাত্রা করেন। এ সময় তিনি বঙ্গবন্ধুর সৌধে পবিত্র কোরআন তেলাওয়াত ও ফাতেহা পাঠ করেন। বিশেষ মোনাজাতেও অংশ নেন।

গত বুধবার প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে তার নির্বাচনী প্রচার আনুষ্ঠানিকভাবে শুরু করেন এবং বিকেলে কোটালীপাড়ার শেখ লুৎফর রহমান সরকারি ডিগ্রি কলেজ মাঠে জনসভায় ভাষণ দেন।

প্রসঙ্গত, গোপালগঞ্জ-৩ (কোটালীপাড়া-টুঙ্গিপাড়া) আসন থেকে ছয়বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এবারো তিনি এই আসন থেকে নৌকার প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আসনটিতে ধানের শীষের প্রার্থীসহ আরো চারজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন বিএনপির এস এম আফজাল হোসেন, ইসলামী আন্দোলনের মো. মারুফ শেখ, স্বতন্ত্র প্রার্থী মো. উজির ফকির ও মো. এনামুল হক।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close