মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি

  ৩০ এপ্রিল, ২০২৪

আগুনে পুড়ল ৪ দোকান, ফায়ার সার্ভিস কর্মীদের মারধরের অভিযোগ

ছবি: প্রতিদিনের সংবাদ

খাগড়াছড়ির মানিকছড়িতে মোমবাতির আগুনে চারটি দোকান পুড়ে গেছে। সোমবার (২৯ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার গাড়ীটানা বাজারে এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ও স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনলেও স্থানীয়দের মারধরের শিকার হয়েছে অভিযোগ ফায়ার সার্ভিস কর্মকর্তার।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা হলেন, জসিম উদ্দীন, রবিউল ইসলাম সবুজ, আল-আমিন ও বাদল ত্রিপুরা।

স্থানীয় সূত্রে জানা গেছে, চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের গাড়ীটানা বাজারের তেল ও গ্যাস ব্যবসায়ী মো. জসিম উদ্দীন বিদ্যুৎ চলে গেলে মোমবাতি জ্বালিয়ে পাশের দোকানে যান। হঠাৎ করে তার দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। এতে ৪টি দোকান পুড়ে যায়। খবর পেয়ে ফটিকছড়ি ও লক্ষ্মীছড়ি উপজেলার ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

এদিকে ফটিকছড়ি ফায়ার সার্ভিস থেকে আসা তিন কর্মীকে স্থানীয়রা মারধর করেছে বলে অভিযোগ করে লক্ষ্মীছড়ি ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিক আহম্মদ জানান, মানিকছড়ি উপজেলা ফটিকছড়ি ফায়ার সার্ভিসের অধিনে নেই। তারপরও ধবর পেয়ে ফটিকছড়ি ফায়ার সার্ভিস খালি ট্যাংক নিয়েই আগুন নিয়ন্ত্রণ করতে আসেন। ভেবে ছিলেন ঘটনাস্থল থেকে পানি সরবরাহ করে আগুন নিয়ন্ত্রণ করবে। স্থানীরা উত্তেজিত হয়ে মারধর করে। এতে মো. মনির হোসেন, হৃদয় ও লিমন নামের তিন কর্মী আহত হন। তারা ফটিকছড়ি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

অভিযোগের বিষয়টি স্বীকার করেন বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম। তবে মারধরের ঘটনায় কারা জড়িত রাতের অন্ধকারে সেটি নিশ্চিত করতে পারেননি।

ক্ষতিগ্রস্ত মো. জসিম উদ্দীন বলেন, কারেন্ট চলে গেলে মোমবাতি জ্বালিয়ে পাশের দোকানে গেলে হঠাৎ দোকানে আগুন দেখতে পাই। নগদ ৩ লাখ টাকা ও অন্যান্য মালামালসহ প্রায় সাড়ে ৪ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্ত আরেক বেকারি দোকানদার রাজু বলেন, দোকানে জমি বিক্রির ৩ লাখ ৭০ হাজার টাকা ও অন্যান্য মালামালসহ প্রায় ৫ লাখ টাকা ক্ষতি হয়েছে।

মানিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইকবাল উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খাগড়াছড়ির মানিকছড়ি,আগুনে দোকান,আগুনে পুড়লো,গাড়ীটানা বাজার,ফটিকছড়ি ফায়ার সার্ভিস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close