বিনোদন প্রতিবেদক

  ০৬ জানুয়ারি, ২০২৪

সোলসের ‘নতুন শহর’

নতুন বছরে নতুন গান প্রকাশ করেছে ব্যান্ড দল সোলস। গানের শিরোনাম ‘নতুন শহর’। লিখেছেন লন্ডনপ্রবাসী শেখ রানা। সুর ও সংগীত করেছেন পার্থ বড়ুয়া। গত মঙ্গলবার রাতে গানটি সোলসের অফিসিয়াল ও পার্থ বড়ুয়ার ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হয়।

জানা গেছে, গত বছর সোলস ৫০ বছর পূর্তি উপলক্ষে লন্ডন সফরে গিয়েছিল। বার্মিংহামে সোলসের একটি অনুষ্ঠানে আসেন শেখ রানা। সেখানেই ‘নতুন শহর’ গানটির পরিকল্পনা হয়। গানের ভিডিও ধারণ করা হয়েছে বার্মিংহামে বিভিন্ন লোকেশনে।

গান প্রসঙ্গে দলপ্রধান পার্থ বড়ুয়া বলেন, ‘৫০ বছর পূর্তি উপলক্ষে ৫০টি গান প্রকাশ করব। এরই ধারাবাহিকতায় নতুন শহর গানটি প্রকাশ করেছি। গানটি একদিনের সিদ্ধান্তে করা হয়। বিদেশে বসে গান রেকর্ডিং আমার জন্য নতুন অভিজ্ঞতা।’

তিনি আরো বলেন, ‘শেখ রানার মাধ্যমে জানতে পারি, তৌফিক আহমেদ বার্মিংহামের অধিবাসী। তার সঙ্গে কথা বলে পরদিন রেকর্ডিং স্টুডিও বুক করা হয়। এক দিনের মধ্যেই গানটি রেকর্ডিং সম্পন্ন হয়। শুধু অডিও নয়, এ গানের ভিডিও পর্যন্ত ধারণ করা হয়েছে বার্মিংহামে। ফলে এটিকে বলা যায় বার্মিংহাম থেকে আসা ঢাকার গান! শহরটির ‘বি দ্য সাউন্ড স্টুডিও’তে এর রেকর্ডিং হয়েছে। ইঞ্জিনিয়ার হিসেবে ছিলেন জেনিস ক্রাউকলিস। গানটির সার্বিক সহযোগিতায় ছিলেন টিঅ্যান্ডটি কনসালট্যান্সির কর্ণধার ইফতেখার।’

প্রসঙ্গত, সোলসের ৫০ বছর পূর্তি উপলক্ষে সাতটি গান প্রকাশ হয়েছে। গানগুলো হলো ‘কিতা ভাইসাব’, ‘রিকশা’, ‘যদি দেখো’, ‘হাওয়াই মিঠাই’, ‘সাগরের প্রান্তরে’, ‘বন্ধ হয়ে গেছে’ ও ‘যত প্রেম’।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close