তৌফিকুল ইসলাম আশিক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি

  ১৫ ফেব্রুয়ারি, ২০২৪

কৃষিবিদ ইকো রিসোর্টে মেরিটাইম ইউনিভার্সিটির বনভোজন

বিরুলিয়া সাভারের কৃষিবিদ ইকো রিসোর্টে রবিবার (২৮ জানুয়ারি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটির দিনব্যাপী বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হয়েছে। ছাত্রছাত্রীদের পদচারণে মুখরিত হয়ে ওঠে রিসোর্ট প্রাঙ্গণ। বনভোজনের এ আয়োজনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও তাদের সহধর্মিণীরা অংশ নেন।

বার্ষিক বনভোজনের এই আয়োজনের প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা। উপাচার্যের সহধর্মিণী নিশাত রহমান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সকাল ৯টায় বাসযোগে সব শিক্ষার্থী রিসোর্ট প্রাঙ্গণে উপস্থিত হলে, হালকা নাশতা গ্রহণ করার পর, কর্মকর্তা, শিক্ষক ও কর্মচারীদের স্ত্রীদের খেলাধুলা অনুষ্ঠিত হয়। খেলাধুলা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি কালচারাল ক্লাবের আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজিন করা হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা গান, নাচ, কবিতা, শ্রুতিনাট্যসহ বিভিন্ন পরিবেশনার মাধ্যমে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি করে।

পরে বিশ্ববিদ্যালয়ে আয়োজিত ইনডোর গেমসের বিজয়ী এবং কর্মকর্তা, শিক্ষক ও কর্মচারীদের স্ত্রীদের খেলাধুলায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন উপাচার্য রিয়ার রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা। পুরস্কার বিতরণ শেষে লটারির আয়োজন করা হয় এবং বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। প্রথম পুরস্কার, একটি এন্ড্রোয়েড টিভি বিজয়ী হন মেরিটাইম ল অ্যান্ড পলিসি বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী রওনক তাবাসসুম।

এ ছাড়া স্মার্টফোন, স্মার্ট ওয়াচ, মাইক্রোওভেনসহ ২০টি আকর্ষণীয় পুরস্কার দেওয়া হয়।

অনুষ্ঠান শেষে উপাচার্য মহোদয় তার বক্তব্যে উপস্থিত সবাইকে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে বনভোজন সম্পন্ন করার জন্য ধন্যবাদ জানান এবং প্রতি বছর এ ধরনের অনুষ্ঠান আয়োজনের জন্য আশাবাদ ব্যক্ত করেন। তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয় স্থায়ী ক্যাম্পাসে শিফট করলে হামিদচরে কর্ণফুলী নদীর পাশে আরো সুন্দরভাবে এমন বনভোজন আয়োজন করা হবে এবং বিশ্ববিদ্যালয়ের এলামনাইদের আমন্ত্রণ জানানো হবে। উপাচার্য মহোদয়ের বক্তব্য শেষে ফটোসেশনের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close