জবি প্রতিনিধি

  ২০ সেপ্টেম্বর, ২০২১

সশরীরে পরীক্ষায় চালু থাকবে জবির বাস

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) আগামী ৭ অক্টোবর থেকে সশরীরে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এরই মধ্যে বিভিন্ন বিভাগ পরীক্ষার সময়সূচিও প্রকাশ করেছে। সশরীরে পরীক্ষার সময় বিভিন্ন রুটে পরিবহন চালু থাকবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে পরীক্ষা দুই শিফটে হলেও বাস চলবে এক শিফটে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান শুক্রবার প্রতিবেদককে বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ৭ অক্টোবর ২০২১ হতে বিশ্ববিদ্যালয়ের সব ইনস্টিটিউট ও বিভাগে সশরীরে পরীক্ষা গ্রহণ করা হবে। যদি সার্বিক পরিস্থিতির কারণে সশরীরে পরীক্ষা গ্রহণ করা সম্ভব সম্ভব না হয়, তবে অনলাইনে পরীক্ষা গ্রহণ করা হবে। অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক বা বিভাগের চেয়ারমানরা আলোচনাক্রমে পরীক্ষার রুটিন প্রদান করবেন এবং পরীক্ষা নিয়ন্ত্রক পরীক্ষা গ্রহণ সংক্রান্ত ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতেন। শিক্ষার্থীদের সশরীরে পরীক্ষা গ্রহণের জন্য নির্ধারিত রুটে পরিবহন সুবিধা চালু থাকবে।

বিজ্ঞপ্তিতে পরিবহন সুবিধা চালু থাকার কথা বলা হলেও কীভাবে কখন চলাচল করবে এই বিষয়ে কিছু বলা হয়নি। এদিকে বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউট পরীক্ষার সময়সূচি দিয়েছেন। যেখানে দেখা গিয়েছে পরীক্ষা দুই শিফটে অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে পরিবহন পুল প্রশাসক অধ্যাপক আবদুল্লাহ-আল-মাসুদ জানান, ৭ তারিখ থেকে বাস চলবে, তবে কীভাবে চলবে এটা রবিবার বিকালে স্পষ্টভাবে জানানোর কথা ছিল। তবে পরীক্ষার্থীরা যেভাবে আসতে সুবিধা হবে সেভাবেই চলবে। ডিনরা আবার বসেছেন তারা সময়টা রবিবারে চূড়ান্ত করার কথা ছিল। তিনি আরো জানান, যদি পরীক্ষার সময়টা অনেক সকালেই হয়ে যায় তাহলে শিক্ষার্থীদের জন্য অনেক কষ্টকর হয়ে যাবে। তাই সময়ের সিদ্ধান্তটা আসলেই আমরা বাসের সিডিউল জানাতে পারব। পরীক্ষা দুই শিফটে হওয়ায় বাস দুই শিফটে চলবে কি না এমন প্রশ্নে তিনি জানান, বাস একবার করেই যাওয়া আসা করবে। সকালে আসবে একবার যাবে একবার। দুইবার বাস চালানো সম্ভব না। উল্লেখ্য গত ১১ আগস্ট থেকে সরকার ঘোষিত বিধিনিষেধ ও লকডাউন শেষে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের যাতায়াতের সুবিধার্থে পুনরায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাস সার্ভিস চালু হয়।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close