reporterঅনলাইন ডেস্ক
  ১৯ জানুয়ারি, ২০২০

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন ডুয়েটের তিন শিক্ষার্থী

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) তিন শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছেন। ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর ২০১৮ পর্যন্ত প্রকাশিত ফলাফলের ভিত্তিতে এবারে ৩৬টি বিশ্ববিদ্যালয়ের ১৭২ জন স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছেন

তিন স্বর্ণপদক প্রাপ্তরা হলেন মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের রমজান আলী, কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং বিভাগের ইমরান মাসুদ ও সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের কাজী আবু মঞ্জুর।

বর্তমানে তিনজনই শিক্ষকতা পেশায় যুক্ত রয়েছেন। এর মধ্যে রমজান আলী ডুয়েটের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে, ইমরান মাসুদ ডুয়েটের কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং বিভাগে এবং কাজী আবু মঞ্জুর ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজে শিক্ষকতা করছেন।

অনুভূতি জানিয়ে রমজান আলী বলেন, ‘প্রধানমন্ত্রীর কাছ থেকে স্বর্ণপদক পাওয়া বড় অর্জন। সবার দোয়ায় এটা সম্ভব হয়েছে। আমি সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। কাজী আবু মঞ্জুর বলেন, ‘নিঃসন্দেহে এটা শিক্ষা জীবনের বড় পাওয়া। এই অর্জনে আমার শিক্ষক, বন্ধু, পরিবারের অনুপ্রেরণাই সহায়তা করেছে। আর যার অবদান অপরিসীম তিনি হচ্ছেন আমার বড় ভাই কাজী আবুল কালাম আজাদ।

ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টিতে প্রথম স্থান অধিকার করা ইমরান মাসুদ বলেন, ‘এই অর্জন আমার একার নয়, এই অর্জনের ব্যাকগ্রাউন্ডে কিছু কারিগর আছেন যাদের অক্লান্ত পরিশ্রম, ত্যাগ ও ভালোবাসার প্রতিচ্ছবি এটি। ভালোবাসা ও কৃতজ্ঞতা সবার প্রতি যারা প্রতিনিয়ত আমার জীবনের প্রতিটি ধাপে পথচলার সাহস ও ভালোবাসার জোগান দিয়ে যাচ্ছেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close