reporterঅনলাইন ডেস্ক
  ১৯ নভেম্বর, ২০১৮

হাবিপ্রবিতে শিক্ষকদের মানবিক মূল্যবোধ ও নৈতিকতার সম্মেলন

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স (আইকিউএসি) সেলের তত্ত্বাবধানে ‘বিশ্ববিদ্যালয় শিক্ষকদের মানবিক মূল্যবোধ ও নৈতিকতা’বিষয়ক জাতীয় কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। ১২ নভেম্বর সোমবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২-এ অনুষ্ঠিত জাতীয় কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য দেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। এ বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেমের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য প্রফেসর ড. ইউসুফ আলী মোল্লা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রফেসর ড. এস এম কবির, হাবিপ্রবির ট্রেজারার ড. বিধান চন্দ্র হালদার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স (আইকিউএসি) সেলের পরিচালক প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার। অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী অধ্যাপক সাইফ উদ্দীন দুরুদ। প্রধান অতিথির বক্তব্য দেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর আবদুল মান্নান বলেন, ‘বিশ্ববিদ্যালয় শিক্ষকদের পাশাপাশি সবাইকে মানবিক মূল্যবোধ ও নৈতিকতা বিষয় সম্পর্কে শুধু জানলেই হবে না, তার যথাযথ প্রয়োগ করতে হবে। আপনাদের মনে রাখতে হবে, একজন শিক্ষকের কাজ শুধু পাঠদানই নয়, বরং তিনি একজন প্রশিক্ষক এবং একই সঙ্গে তিনি একজন পথনির্দেশক। শিক্ষার্থীদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে এবং ভবিষ্যৎ প্রজন্মকে এগিয়ে নিতে হলে আপনাদের যথাযথ নির্দেশনার কোনো বিকল্প নেই।’ কনফারেন্সে মূল প্রবন্ধ উপস্থাপন করেন এ বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য প্রফেসর ড. ইউসুফ আলী মোল্লা এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রফেসর ড. এস এম কবির। আয়োজনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক ও কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

এ ছাড়া সকাল ৯টায় হাবিপ্রবির তত্ত্বাবধানে হেকেপ সাব-প্রজেক্টের (সিপিএসএফ-৬০৮১) অর্থায়নে রসায়ন বিভাগের গবেষণাগার ও সেমিনার লাইব্রেরি উদ্বোধন এবং এক সেমিনারে সংক্ষিপ্ত বক্তব্য দেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। ওই অনুষ্ঠানে হেকেপ সাব-প্রজেক্টের (সিপিএসএফ-৬০৮১) সাব-প্রজেক্ট ম্যানেজার প্রফেসর ড. বলরাম রায়ের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য প্রফেসর ড. ইউসুফ আলী মোল্লা ও হাবিপ্রবির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close