reporterঅনলাইন ডেস্ক
  ২১ মার্চ, ২০১৮

বঙ্গবন্ধুর জীবন থেকে শিক্ষা নিতে হবে

কুবি উপাচার্য

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ১৭ মার্চ শনিবার উদযাপন করা হয়। এ উপলক্ষে ক্যাম্পাসে বঙ্গবন্ধুর ভাষণ ও দেশাত্মবোধক গান পরিবেশনের পাশাপাশি আবাসিক হল ও প্রশাসনিক ভবন আলোকসজ্জিত করা হয়।

এ ছাড়া শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। বেলা ১১টায় বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে কুবি উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেন। এরপর পর্যায়ক্রমে শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, ছাত্রলীগ, বিভিন্ন হল, অফিসার্স অ্যাসোসিয়েশন, বিভাগসমূহ, কর্মচারী সমিতি, বঙ্গবন্ধু কর্মচারী পরিষদ, পরিবহন ইউনিয়নসহ অন্যান সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেন।

পুষ্পার্ঘ অর্পণ শেষে ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক মো. এনামুল হকের সঞ্চালনায় বঙ্গবন্ধুর প্রতিকৃতির পাদদেশে এক সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠানে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী ও রেজিস্ট্রার ড. মো. আবু তাহের। উপাচার্য বলেন, আমরা এমন একজনের জন্মদিন পালনের জন্য সমবেত হয়েছি যার জন্ম না হলে বাংলাদেশ নামক ভূখ-টি স্বাধীন হতো কি না-সন্দেহ থেকে যায়। বঙ্গবন্ধু অন্যায় এবং দুর্নীতিকে প্রশ্রয় দিতেন না। আমাদের সে শিক্ষা নিয়ে সামনে এগিয়ে যেতে হবে, কাজ করতে হবে, সোনালি অতীত ইতিহাসকে সোনালি বাস্তবে পরিণত আনতে হবে। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist