আন্তর্জাতিক ডেস্ক

  ২২ মার্চ, ২০২০

ভারতে এক দিনে করোনায় আক্রান্ত ৫৭

ভারতে এক দিনে রেকর্ড সংখ্যক ৫৭ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। গত শুক্রবার এই ৫৭ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি নিশ্চিত হওয়া গেছে। গতকাল শনিবার সকাল পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ২২৩ জন। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় ভাইরাসের সংক্রমণ দ্বিতীয় থেকে তৃতীয় ধাপে পৌঁছার আশঙ্কায় সতর্কতা ও প্রয়োজনী ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়েছে। সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুসারে, আক্রান্ত ২২৩ জনের মধ্যে ভারতীয়দের সংখ্যা ১৯১। তালিকায় ৩২ জন বিদেশি রয়েছেন। ইতোমধ্যে ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে মৃত্যু হয়েছে পাঁচজনের। একজন মহারাষ্ট্রে, একজন দিল্লিতে, একজন কর্ণাটকে, একজন পাঞ্জাবে ও একজন ইতালীয় নাগরিকের মৃত্যু হয়েছে রাজস্থানে।

করোনা আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে ওঠেছেন ২৩ জন। তাদের মধ্যে দিল্লিতে পাঁচ, উত্তরপ্রদেশে ৯, কেরালায় তিন, রাজস্থানে তিনজন এবং কর্ণাটক, তামিলনাড়ু ও তেলঙ্গানাতে একজন করে সুস্থ হয়ে ওঠেছেন।

এই মুহূর্তে ভারতে ১৭টি রাজ্য ও তিনটি কেন্দ্রশাসিত অঞ্চলে ছড়িয়েছে করোনাভাইরাস। করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। এই রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৫২। এছাড়া যে রাজ্যগুলোতে করোনা আক্রান্তের সংখ্যা বেশি সেগুলো হলো হরিয়ানা (১৯), দিল্লি (১৬), রাজস্থান (১৯), কর্ণাটক (১৮) ও তেলঙ্গনা (১৯)।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close