নিজস্ব প্রতিবেদক

  ২৫ মে, ২০১৭

বিএনপির প্রতিবাদ সমাবেশ আজ

সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি না দেওয়ার প্রতিবাদে আজ বৃহস্পতিবার সারা দেশে জেলা সদর ও মহানগরে এবং রাজধানী ঢাকার সব থানায় প্রতিবাদ সমাবেশের কর্মসূচি দিয়েছে বিএনপি। গতকাল বুধবার সকালে এক সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, ‘পুলিশ সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার অনুমতি না দেওয়ায় আবারও প্রমাণিত হলো গুলশানে আমাদের চেয়ারপারসনের কার্যালয়ে পুলিশ যে হানা দিয়েছিল, সেটি ছিল সরকারের পরিকল্পিত নীল নকশার অংশ।

রিজভী বলেন, যেকোনো অন্যায়-অনিয়মের বিরুদ্ধে গণতন্ত্রের স্বীকৃত পথ প্রতিবাদ করা। যখন এই প্রতিবাদ তারা করতে দিল না, তখন বুঝতে হবে, স্বতঃপ্রণোদিতভাবে অশুভ পরিকল্পনার অংশ হিসেবেই সেদিন গুলশানের কার্যালয়ে পুলিশ হানা দিয়েছে।

গত ২০ মে সকালে গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কার্যালয়ে আকস্মিক অভিযানে যায় পুলিশ। আদালতের পরোয়ানা নিয়ে তল্লাশির কথা বললেও শূন্য হাতেই ফিরতে হয় পুলিশকে। ওই তল্লাশির প্রতিবাদে ২৪ মে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি চেয়ে গত সোমবার মহানগর পুলিশ কমিশনার ও গণপূর্ত অধিদফতরে চিঠি পাঠানোর কথা বলেন রিজভী।

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সহসভাপতি শেখ মহিউদ্দিনকে মঙ্গলবার আরামবাগে বাস কাউন্টারের কাছ থেকে ‘গোয়েন্দা পুলিশ তুলে নিয়ে গেছে’ অভিযোগ করে অবিলম্বের তার সন্ধান দাবি করেন রিজভী। তিনি বলেন, এই কাজগুলো বিগত কয়েক বছর ধরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী করে যাচ্ছে। সবাই দেখেছেন, প্রকাশ্যে তুলে নিয়ে গেছে। যখন বাড়িতে এসে তুলে নিয়ে যায় তখন তারা পরিচয় দেয়, ‘আমরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর লোক’। পরে তারা অস্বীকার করে। আমি এহেন কর্মকা-ের নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সংশ্লিষ্ট সংস্থাকে বলছি, অবিলম্বে তাকে হাজির করুন, পরিবারের কাছে ফেরত দিন।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভুঁইয়া, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, কেন্দ্রীয় নেতা এ বি এম মোশাররফ হোসেন, আবদুস সালাম আজাদ, আমিরুল ইসলাম খান আলিম ও শাহিন শওকত উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist