নিজস্ব প্রতিবেদক

  ২৯ মার্চ, ২০২৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে নিয়েছেন অনন্য উচ্চতায়

- কুজেন্দ্র লাল

পার্বত্য চট্টগ্রামবিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সব সেক্টরে সক্ষমতা গড়ে তুলতে সক্ষম হয়েছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বের উন্নয়নের রোল মডেল হিসেবে সমাদৃত করেছেন।

গতকাল বৃহস্পতিবার খাগড়াছড়ি জেলা সদরের মধুপুর এলাকায় এপিবিএন ও বিশেষায়িত ট্রেনিং সেন্টারে ১৩তম পুলিশ কমান্ডো কোর্সের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা আরো বলেন, আমাদের দেশের বীর সেনারা দেশ ও মানুষের কল্যাণে কাজ করবেন, সোনার বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে- এটিই ছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন। তিনি বলেন, আমাদের স্বপ্ন, চিন্তা ও চেতনায় বাংলাদেশি হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা প্রতিষ্ঠার ক্ষেত্রে সবাইকে অনন্য ভূমিকা পালন করতে হবে।

প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা আরো বলেন, পার্বত্য চট্টগ্রামে ২১টি বছর দেশের উন্নয়নে বাধাগ্রস্ত হয়েছিল- নিজেদের মধ্যে হানাহানি, ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছিল, পার্বত্য এলাকায় একসময় চরম অশান্তি বিরাজমান ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক প্রজ্ঞা, যোগ্য নেতৃত্ব আর ঐকান্তিক প্রচেষ্টার ফলেই পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে পাহাড়ি-বাঙালি ভ্রাতৃঘাতী রক্তক্ষয়ী সংঘাতের অবসান ঘটেছে। প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার স্বপ্ন- ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা এবং ২০৪১ সালে একটি আধুনিক স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ চালিয়ে যাওয়ার আহ্বান জানান।

পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা বাংলাদেশে আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশে বলেন, বাংলাদেশের সেনাবাহিনী, বিমানবাহিনী, নৌবাহিনী, কোস্টগার্ড, বাংলাদেশ পুলিশ, আনসার সব বাহিনী দেশের কল্যাণে অবদান রেখে যাচ্ছেন। শান্তি মিশনে বাংলাদেশের সেনারা বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন। পার্বত্য এলাকার সমস্যাবলী ও ঝঞ্ঝাট অত্যন্ত দক্ষতার সঙ্গে মোকাবিলা করেছেন। প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা সংশ্লিষ্ট সবাইকে এজন্য সরকারের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

পার্বত্য প্রতিমন্ত্রী জনাব কুজেন্দ্র লাল ত্রিপুরা প্রশিক্ষণ গ্রহণকারী পুলিশ সদস্যদের উদ্দেশে বলেন, পুলিশ কমান্ডো প্রশিক্ষণ গ্রহণ করে আপনারা দেশের সন্ত্রাস, নৈরাজ্য, সংঘাত নিরসনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হবেন। পরে প্রতিমন্ত্রী প্রশিক্ষণে অংশ নেওয়া ৩৪ প্রশিক্ষণার্থীর মাঝে ব্যাজ পরিয়ে দেন ও সনদ বিতরণ করেন। খাগড়াছড়ি এএসটিসি কমান্ড্যান্ট (ডিআইজি) পরিতোষ ঘোষের সভাপতিত্বে এসময় অন্যদের মধ্যে খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার), খাগড়াছড়ি সদর পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close