যশোর প্রতিনিধি

  ২৫ মার্চ, ২০২৪

টিউবওয়েলে বিষ প্রয়োগে আতঙ্ক

যশোরের ঝিকরগাছা উপজেলায় চুরির পর হোটেলের পানি ও বিভিন্ন টিউবওয়েলে বিষ প্রয়োগের ঘটনা ঘটেছে। এমন অমানবিক ও ন্যক্করজনক ঘটনায় গ্রামজুড়ে আতঙ্ক বিরাজ করছে। তবে বুঝতে পেরে ওই পানি পান থেকে বিরত থাকায় কোনো দুর্ঘটনা ঘটেনি। গত শনিবার মধ্য রাতে যশোরের ঝিকরগাছা উপজেলার বোধখানা গ্রামে চুরির পর বিষ প্রয়োগের ঘটনা ঘটে। এ ঘটনায় দায়ীদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন গ্রামবাসী।

জানা গেছে, শনিবার মধ্যরাতে বোধখানা গ্রামের চা-দোকানদার সাইদ হোসেনের দোকানে চুরি করে অজ্ঞাতরা। এরপর ওই দোকানের বোতলে রাখা ছিল কীটনাশক বিষ। সেই বিষ দোকানের ড্রামে রাখা পানিতে, বোধখানা মাধ্যমিক বিদ্যালয়ের, বোধখানা বাজারের ও আশপাশের বাড়ির বিভিন্ন টিউবওয়েলে মধ্যে প্রয়োগ করে চোররা।

চা-দোকানদার সাইদ হোসেন বলেন, আমার দোকানে একটা বিষের বোতল রাখা ছিল। চোরেরা আমার দোকানে চুরি করে। এরপর ওই বিষের বোতল নিয়ে আমার ড্রামের পানিতে, স্কুলসহ গ্রামের কয়েকটি টিউবওয়েলে বিষ প্রয়োগ করেছে।

ওই গ্রামের সাবানা বেগম জানান, তিনি সাহরি খেয়ে পানি খাওয়ার জন্য টিউবওয়েল থেকে পানি সংগ্রহ করছিলেন। এমন সময় টিউবওয়েলের পানিতে বিষাক্ত গন্ধ তার নাকে আসে। পরে তার ডাকাডাকিতে পরিবারের সদস্যসহ আশপাশের মানুষ তার বাড়িতে উপস্থিত হয়ে দেখেন তার টিউবওয়েল থেকে বিষাক্ত পানি উঠছে। এ ঘটনা জানাজানির পর অন্যান্য টিউবওয়েলেও একই অবস্থা দেখতে পান তারা। এতে পুরো গ্রামে আতঙ্ক ছড়িয়ে পড়ে। গ্রামবাসী দেখতে পান স্কুলসহ কয়েকটি টিউবওয়েলে বিষাক্ত কীটনাশক মিশ্রিত সাদা রঙের পানি।

বোধখানা গ্রামের বাসিন্দা সাইফুর রহমান সাইফ বলেন, পুরো গ্রাম এখন আতঙ্কে আছে। এ পর্যন্ত ৫-৬টি বাসাবাড়ি, হোটেল, চায়ের দোকান ও টিউবওয়েলে বিষ প্রয়োগের খবর এসেছে।

তিনি বলেন, যদি চা-দোকানি সাবানা বেগম বুঝতে না পারত তাহলে বোধখানা গ্রাম আজ লাশের গ্রামে পরিণত হতো।

গদখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রিন্স আহমেদ বলেন, এমন ন্যক্কারজনক ঘটনা যারা ঘটিয়েছে তারা মানুষ না। তাদের আইনের আওতায় আনার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

ঝিকরগাছা থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) ইব্রাহীম আলী বলেন, বিষ প্রয়োগের ঘটনা শোনামাত্রই পুলিশ ঘটনাস্থলে গিয়েছিল। খোঁজখবর নিয়েছে। এ বিষয়ে তদন্ত চলছে। এর সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close