নিজস্ব প্রতিবেদক

  ২১ মার্চ, ২০২৪

বিআরটিসি বাসে র‌্যাপিড পাস উদ্বোধন

গতকাল বুধবার সকালে রাজধানীর গুলিস্তানে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) পরিচালিত ঢাকা-নারায়ণগঞ্জ রুটের বাসে র‌্যাপিড পাস চালু করা হয়েছে। এর মাধ্যমে এ-সংক্রান্ত কার্যক্রমের উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিআরটিসি চেয়ারম্যান মো. তাজুল ইসলাম ও ডিটিসিএর নির্বাহী পরিচালক সাবিহা পারভীন (অতিরিক্ত সচিব)।

র‌্যাপিড পাস ব্যবহারের মাধ্যমে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে চলাচলকারী যাত্রীরা কোনো ধরনের ঝামেলা ছাড়াই চলাচল করতে পারবেন। র‌্যাপিড পাস হচ্ছে স্মার্ট কার্ডের মাধ্যমে ভাড়া পরিশোধের ব্যবস্থা। ফলে অতিরিক্ত ভাড়া আদায়ের সুযোগ থাকবে না। ফলে যাত্রী ও পরিবহন শ্রমিকদের মধ্যে ভাড়া নিয়ে জটিলতা নিরসন হবে। বুধবার উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন তাজুল ইসলাম। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। তারই ধারাবাহিকতায় বিআরটিসিতে র‌্যাপিড পাস চালু করা হচ্ছে।

অনুষ্ঠানে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব নীলিমা আখতার বলেন, র‌্যাপিড পাস স্মার্ট বাংলাদেশ গড়ার অন্যতম নির্ধারক। এর মাধ্যমে সহজেই মানুষ চলাচল করতে পারবে। ডিটিসিএর নির্বাহী পরিচালক সাবিহা পারভীন বলেন, ‘র‌্যাপিড পাসের মাধ্যমে কোনো ধরনের ঝামেলা ছাড়াই যাত্রীরা চলাচল করতে পারবে।’ আমিন উল্লাহ নুরী বলেন, ‘র‌্যাপিড পাস কার্ড দিয়ে মেট্রোরেল ও বিআরটিসি বাসের পাশাপাশি বেসরকারি পরিবহনে যাত্রীরা চলাচল করতে পারবেন। বেসরকারি পরিবহনে এ র‌্যাপিড পাস চালু করার লক্ষ্যে আমরা কাজ করছি।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close