নিজস্ব প্রতিবেদক

  ১১ জানুয়ারি, ২০২৪

খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল

দীর্ঘদিন ধরে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল। তবে অবস্থার অবনতি হওয়ায় গত মঙ্গলবার বিকেলে তাকে কেবিন থেকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নেওয়া হয়। অবস্থার কিছুটা উন্নতি হওয়ার পর সন্ধ্যায় ফের কেবিনে আনা হয়।

এ বিষয়ে গতকাল বুধবার সকালে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বলেন, বিএনপি চেয়ারপারসনের শারীরিক অবস্থা স্থিতিশীল, তবে বাসায় নেওয়ার বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি।

বিএনপি চেয়ারপারসনের চিকিৎসক দলের সদস্য অধ্যাপক ডা. এ জে এম জাহিদ হোসেন বলেন, মঙ্গলবার সন্ধ্যায় ম্যাডামের স্বাস্থ্যের অবনতি হলে সিসিইউতে নেওয়া হয়েছিল। পরে আবার কেবিনে আনা হয়। এখন শারীরিক অবস্থা স্থিতিশীল।

বিএনপির একটি সূত্র জানিয়েছে, বর্তমানে খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল থাকায় এক সপ্তাহের মধ্যে তাকে হাসপাতাল থেকে বাসায় নেওয়া হতে পারে।

২০১৮ সালে দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাবন্দি হন খালেদা জিয়া। ২০২০ সালের মার্চে বিশেষ বিবেচনায় তাকে বাসায় থাকার অনুমতি দেওয়া হয়। ৭৭ বছর বয়সি এই সাবেক প্রধানমন্ত্রী দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, কিডনি, লিভার সিরোসিসহ নানা রোগে ভুগছেন। এরই মধ্যে কয়েকদফা হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

সর্বশেষ ২০২৩ সালের ৯ আগস্ট থেকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি আছেন খালেদা জিয়া। এর মাঝে শারীরিক অবস্থা আরো অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে তার পরিবার থেকে সরকারের কাছে কয়েকদফা আবেদন করা হলেও অনুমতি মেলেনি।

গত ২৭ অক্টোবর যুক্তরাষ্ট্র থেকে তিনজন বিশেষজ্ঞ চিকিৎসক এনে ঢাকায় এভারকেয়ার হাসপাতালে বিএনপি নেত্রীর রক্তনালিতে অস্ত্রোপচার করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close