নিজস্ব প্রতিবেদক

  ১৯ সেপ্টেম্বর, ২০২২

দিল্লি ফিরে গেলেন বিক্রম দোরাইস্বামী

বাংলাদেশে ভারতের হাইকমিশনে দায়িত্ব পালন শেষে নয়াদিল্লি ফিরে গেলেন হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী। হাইকমিশনার পদে দায়িত্বের মেয়াদ শেষ হওয়ায় রবিবার (১৮ সেপ্টেম্বর) তিনি ঢাকা ছেড়ে যান। ২০২০ সালের ৫ অক্টোবর ঢাকায় এসেছিলেন বিক্রম দোরাইস্বামী। ভারতীয় গণমাধ্যমের তথ্য বলছে, ঢাকায় দায়িত্ব পালন শেষে বিক্রম কুমার দোরাইস্বামী যুক্তরাজ্যে ভারতের রাষ্ট্রদূত হতে যাচ্ছেন। এ দিকে ঢাকায় নিযুক্ত ভারতের নতুন হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা আগামী ২১ সেপ্টেম্বর ঢাকায় আসার কথা রয়েছে।

যাওয়ার সময় টুইটে দোরাইস্বামী লিখেছেন, আমাদের প্রতিদিনের প্রেরণা-আমরা পতাকা পরিবেশন করি। বিদায় ভারতীয় হাইকমিশন ঢাকা। এই পতাকাকে উড্ডীন রাখুন। শনিবার (১৭ সেপ্টেম্বর) সাভারে জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন তিনি। তার আগে তিনি গুরুদুয়ারা নানকশাহী ও ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন করেন। তিনি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বিদায়ি সৌজন্য সাক্ষাৎও করেছিলেন।

এর আগে বিদায়ী হাইকমিশনার বাংলাদেশ-ভারত সম্পর্ককে ‘ট্রেন’ হিসেবে উল্লেখ করে বলেছেন, বাংলাদেশ-ভারত সম্পর্ক হৃদয়ের মাধ্যমে সংযুক্ত। গত দশকে দুই দেশ একসঙ্গে অনেক মহৎ কাজ করেছে যা উদযাপন করার মতো। এই ধারা অব্যাহত রাখতে হবে। বাংলাদেশ-ভারত সম্পর্ক সব সময় চ্যালেঞ্জিং। তবে এটি এমন একটি সম্পর্ক যা সবচেয়ে মৌলিক নীতির ওপর প্রতিষ্ঠিত, যা হৃদয়ের সংযোগ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close