নিজস্ব প্রতিবেদক

  ২৩ নভেম্বর, ২০২১

আন্দোলন ছাড়া পথ দেখছি না : ফখরুল

জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে ‘খালেদা জিয়ার মুক্তি এবং উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার দাবিতে’ সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমাদের সামনে আর কোনো পদ খোলা নেই। আন্দোলন, আন্দোলন এবং আন্দোলনই এখন শেষ কথা। গতকাল সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত সমাবেশে এ কথা বলেন তিনি।

নেতাকর্মীদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, বন্ধুরা আমাদের সামনে আর কোনো পথ খোলা নেই। আমাদের সামনে একটাই পথ। আন্দোলন, আন্দোলন এবং আন্দোলন। আন্দোলন আরো তীব্র করে সামনের দিকে বেগবান করতে হবে। একটা কথা মনে রাখতে হবে, আমি আমার দলের ভাইবোনদের বলতে চাই- হঠকারিতা করবেন না। অতীতে অনেক হঠকারিতার জন্য আমাদের অনেক মূল্য দিতে হয়েছে। আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। শান্তিপূর্ণভাবে জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করব এবং তাকে বিদেশে পাঠাব।

এ সমাবেশে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, খালেদা জিয়ার বিশেষ সহকারী শামছুর রহমান শিমুল বিশ্বাস, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বক্তব্য দেন।

খুলনা : খুলনায় বিএনপির সমাবেশে লাঠিচার্জ ও টিয়ার শেল নিক্ষেপ করেছে পুলিশ। এতে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) ও নগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু ও পাঁচজন ফটো সাংবাদিকসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছে। গতকাল সোমবার বেলা পৌনে ১২টার দিকে বিএনপি কার্যালয়ের সামনে সমাবেশ চলাকালে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ চারজনকে আটকের কথা স্বীকার করেছে। তবে বিএনপি নেতাদের দাবি অন্তত ২৫ জনকে আটক করা হয়েছে।

খুলনা মহানগর বিএনপির সহদপ্তর সম্পাদক শামসুজ্জামান চঞ্চল বলেন, কেন্দ্র ঘোষিত কর্মসূচি অনুযায়ী দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ চলছিল। এ সময় নেতার্মীদের ওপর পুলিশ চড়াও হয় এবং লাঠিচার্জ করে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close