সিরাজগঞ্জ প্রতিনিধি

  ২৫ সেপ্টেম্বর, ২০২১

সিরাজগঞ্জ-৬ উপনির্বাচন

সরগরম শাহজাদপুর

সিরাজগঞ্জ-৬ আসনের উপনির্বাচনকে কেন্দ্র করে সরগরম হয়ে উঠেছে শাহজাদপুরের রাজনৈতিক অঙ্গন। বিশেষ করে ভোটের হাওয়া লেগেছে স্থানীয় আওয়ামী লীগের রাজনীতিতে। সভা-সমাবেশ, মিছিল-মিটিং ও গণসংযোগ করে দিন পার করছেন নৌকা প্রতীকের মনোনয়নপ্রত্যাশীরা। নিজেদের জনপ্রিয়তা জানান দিতে দলের কেন্দ্রীয়, জেলা ও উপজেলা পর্যায়ের নেতাদের সঙ্গে যোগাযোগ বাড়িয়ে দিয়েছেন। প্রত্যেক মনোনয়নপ্রত্যাশীর অনুসারীরাই নিজেদের প্রার্থীদের মনোনয়ন দৌড়ে এগিয়ে রাখতে সমানতালে তারাও কাজ করে চলেছেন। দৃঢ় মনোবল নিয়ে কর্মীদের আশ্বস্ত করতে মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন নৌকা প্রত্যাশীরা। তবে নির্বাচনকে কেন্দ্র করে নীরব রয়েছেন বিরোধী রাজনৈতিক দল বিএনপির স্থানীয় নেতাকর্মীরা।

উল্লেখ্য, গত ২ সেপ্টেম্বর সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের এমপি, শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ মো. হাসিবুর রহমান স্বপন মৃত্যুবরণ করেন। একেবারে তৃণমূল পর্যায় থেকে ওঠে আসা এই নেতা আওয়ামী রাজনীতির জন্য হয়ে উঠেছিলেন অপরিহার্য। দীর্ঘ সময় শাহজাদপুরের রাজনীতিতে নিজের কার্যকলাপ চালিয়েছেন অত্যন্ত বিচক্ষণতা এবং বুদ্ধিমত্তার সঙ্গে। তার মৃত্যুর পর শাহজাদপুর-৬ আসনটি বর্তমানে শূন্য হয়ে পরায় ওই আসনকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের রাজনীতিতে নতুন মেরুকরণ শুরু হয়েছে। একই সঙ্গে সরগরম হয়ে উঠেছে স্থানীয় আওয়ামী লীগের রাজনীতি।

স্থানীয় আওয়ামী লীগ সূত্রে জানা যায়, সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা না হলেও সম্ভব্য প্রার্থীরা নিজ নিজ অবস্থানের জানান দিতে শুরু করেছেন। এর মধ্যে বেশি আলোচনায় রয়েছে সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য চয়ন ইসলাম ও তার বোন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মেরিনা জাহান কবিতা। এছাড়া আরো আলোচনায় রয়েছে শাহজাদপুরের সাবেক পৌর মেয়র এবং জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মিরু, অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আবদুল হামিদ লাবলু, যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য মিল্কভিটার সাবেক পরিচালক ড. সাজ্জাদ হায়দার লিটন, শাহজাদপুর পৌরসভার বর্তমান মেয়র মনির আক্তার খান তরু লোদী। এমনকি প্রয়াত সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপনের পরিবার থেকে একজন মনোনয়ন প্রত্যাশা করতে পারেন। তবে তার পরিবারের কেউ এখনো মুখ খোলেননি।

দলীয় সূত্রে জানা যায়, কর্মদক্ষতা ও সাংগঠনিকভাবে যোগ্য নেতাকে নৌকার মনোনয়ন দেওয়া হবে। তফসিল ঘোষণা হলে পরিবেশ পরিস্থিতি বুঝে পদক্ষেপ গ্রহণ করা হবে বলে সম্ভাব্য প্রার্থীরা প্রতিদিনের সংবাদকে জানান।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close