নিজস্ব প্রতিবেদক

  ০৭ মে, ২০২৪

সহকারী প্রকৌশলীদের স্থানীয় সরকারমন্ত্রী

দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নবীন কর্মকর্তাদের নিবিড়ভাবে কাজ করতে হবে। দেশসেবায় নবীন কর্মকর্তাদের কর্মস্পৃহা ও উদ্যমই প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্নকে এগিয়ে নেবে।

ঢাকায় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে নতুন নিয়োগ পাওয়া সহকারী প্রকৌশলীদের সঙ্গে গতকাল সোমবার এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মো. তাজুল ইসলাম এসব কথা বলেন। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী তুষার মোহন সাধু খাঁর সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইবরাহীম।

নবনিযুক্ত প্রকৌশলীদের উদ্দেশে স্থানীয় সরকারমন্ত্রী বলেন, একটি গর্বিত দেশ গড়ে তুলতে প্রকৌশলীদের অবদান গুরুত্বপূর্ণ। আপনারা এতদিন বইয়ের জ্ঞান অর্জন করেছেন, এখন মাঠের জ্ঞান অর্জন করার পালা। এই দুইয়ের সংমিশ্রণে আপনারা দেশের জন্য কাজ করে যাবেন। আপনাদের অবদান যেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের বাংলাদেশ গড়ার ক্ষেত্রে স্মরণীয় হয়ে থাকে।

মো. তাজুল ইসলাম বলেন, কোনো আঁকাবাঁকা পথ ধরে নয়, লক্ষ্য স্থির থাকলে, সৎ এবং নিষ্ঠার সঙ্গে ব্যক্তিগত জীবনের লক্ষ্য অর্জন যে-রকম সম্ভব, তেমনি জাতীয় জীবনেও ভূমিকা রাখা সম্ভব। উন্নত দেশগুলোকে বাইরের কেউ এসে উন্নত করে দেয়নি, তারা নিজেদের প্রচেষ্টায় আজ উন্নত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদেরও একটি দর্শন রয়েছে, যেখানে আমরাও চাই- বাংলাদেশের প্রতিটি মানুষ যেন একটি উন্নত জীবনযাপন করতে পারে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close