নিজস্ব প্রতিবেদক

  ১১ সেপ্টেম্বর, ২০২১

সংবাদ সম্মেলনে কাদের

বিএনপি জাতীয় হতাশাবাদী দলে রূপ নিয়েছে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, জনগণের কাছে কখনো ‘বাংলাদেশ নালিশ পার্টি’ আবার কখনো ‘ষড়যন্ত্রবাদী দল’ হিসেবে পরিচিত পাওয়া বিএনপি এখন ‘জাতীয় হতাশাবাদী দলে’ রূপ নিয়েছে। গতকাল শুক্রবার সকালে তার সরকারি বাসভবনে সমসাময়িক বিষয় নিয়ে সংবাদ সম্মেলন করেন তিনি।

‘রাজনৈতিকভাবে আওয়ামী লীগ দেউলিয়া হয়ে গেছে’- বিএনপির নেতাদের এমন অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতাদের এমন বক্তব্য শুনে মনে হয়, তারা এখন নিজেদের ভাবনা ছেড়ে দিয়ে আওয়ামী লীগকে নিয়ে ভাবতে শুরু করছেন। এসব আষাঢ়ে গল্পের অবতারণা করে তারা আত্মতুষ্টি বোধ করছেন। সড়ক পরিবহনমন্ত্রী বলেন, নিজেদের চরম ব্যর্থতা ঢাকতে এসব কাল্পনিক ও অন্তঃসারশূন্য বাক্যচর্চা বিএনপির পুরোনো অভ্যাস। বিএনপি যে অপরাজনীতি ও নেতিবাচক রাজনীতি অব্যাহত রেখেছে, তাতে তারা ক্রমে হতাশার গভীরেই নিমজ্জিত হচ্ছে।

সেতুমন্ত্রী বলেন, জনগণের প্রশ্ন, বিএনপি কি এখন বিএনপি আছে? সাম্প্রদায়িক উগ্রবাদ আর স্বাধীনতার পরাজিত শত্রুদের সঙ্গে সখ্য করতে গিয়ে বিএনপি এখন নিজ চরিত্র হারিয়েছে। অন্ধ সমালোচনা আর বিষোদ্গারের রাজনীতি ফ্রাংকেনস্টাইন হয়ে নিজেদেরই আঘাত করছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির নেতারা যত কথাই বলুন না কেন, জনপ্রত্যাশা থেকে ছিটকে পড়ে ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা পেতে মরিয়া এই দলের নেতাকর্মীরা এখন গণহতাশায় ভুগছেন। বিএনপির জনসমর্থন তলানিতে পৌঁছে যাওয়ায় তারা আওয়ামী লীগকে দেউলিয়া বলে যে দিবাস্বপ্ন দেখছেন, তা তাদের ভাবনায় জনপ্রত্যাখ্যান থেকে সৃষ্ট প্রলাপমাত্র।

সড়ক পরিবহনমন্ত্রী বলেন, আওয়ামী লীগ কোনো ভুঁইফোড় সংগঠন নয় যে কারো যোগসাজশে দেশ চালাতে হবে। শেখ হাসিনা জনমানুষের আস্থা ও সমর্থন নিয়েই দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আওয়ামী লীগ গঠনতন্ত্রনির্ভর সুশৃঙ্খল ও গণতান্ত্রিক দল। অভ্যন্তরীণ গণতন্ত্র চর্চায় আওয়ামী লীগ সব দলের চেয়ে এগিয়ে। তোষামোদের রাজনীতিতে আওয়ামী লীগ বিশ্বাস করে না। নেতৃত্ব তোষণে বিএনপি যে ধারা তৈরি করেছে, তা রীতিমতো শিল্পে রূপ নিয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close