নিজস্ব প্রতিবেদক

  ১০ মে, ২০২১

পদ্মায় ২৬ মৃত্যু স্পিডবোট মালিক গ্রেপ্তার

মাদারীপুরের শিবচরে স্পিডবোট দুর্ঘটনায় ২৬ জনের মৃত্যুর মামলায় ওই নৌযানের অন্যতম মালিক চান্দু মোল্লাকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গতকাল রবিবার প্রথম প্রহরে ঢাকার কেরানীগঞ্জের এক বাড়ি থেকে ৩৫ বছর বয়সি চান্দুকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, কেরানীগঞ্জে এক আত্মীয়র বাসায় সে আত্মগোপন করে ছিল। গোপনে খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

------
করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারের জারি করা লকডাউনের মধ্যে নৌচলাচলও বন্ধ থাকার কথা। কিন্তু তা না মেনে গত ৩ মে একটি স্পিডবোট শিমুলিয়া থেকে যাত্রী নিয়ে কাঁঠালবাড়ী (পুরাতন ফেরিঘাট) ঘাটের কাছে গিয়ে দুর্ঘটনায় পড়ে।

শিবচরের বাংলাবাজার ঘাটে নোঙর করে রাখা বালুবোঝাই বাল্কহেডের সঙ্গে সংঘর্ষ হলে স্পিডবোটটি ডুবে যায়। পরে ২৬ জনের লাশ উদ্ধার করা হয়।

ওই ঘটনায় নৌপুলিশের এসআই লোকমান হোসেন বাদী হয়ে শিবচর থানায় স্পিডবোটের চালক শাহ আলম, দুই মালিক চান্দু মিয়া ও রেজাউল এবং ঘাটের ইজারাদার শাহ আলম খানসহ অচেনা পরিচয় একাধিক ব্যক্তির বিরুদ্ধে মামলা করেন।

পরে ডোপ টেস্ট করে জানা যায়, স্পিডবোট চালক মো. শাহ আলম (৩৬) ইয়াবা ও গাঁজায় আসক্ত ছিলেন। বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close