নিজস্ব প্রতিবেদক

  ১০ জুলাই, ২০২০

জাতিকে দেওয়া প্রতিটি প্রতিশ্রুতি বাস্তবায়ন করছেন প্রধানমন্ত্রী

স্থানীয় সরকারমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও জাতির উন্নয়নে শুধু পরিকল্পনাই করেন না, তা বাস্তবায়নও করেন বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম। গতকাল বৃহস্পতিবার মন্ত্রণালয়ে কুমিল্লার নবগঠিত লালমাই উপজেলা এবং হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যানের কাছে গাড়ির চাবি হস্তান্তরকালে এ কথা বলেন তিনি।

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনা স্থানীয় সরকার ব্যবস্থা শক্তিশালীকরণ এবং আর্থসামাজিক ও অবকাঠামোগত উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়নের মাধ্যমে জনগণের জীবনযাত্রার মান উন্নয়নের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। জাতিকে দেওয়া প্রতিটি প্রতিশ্রুতি তিনি অক্ষরে অক্ষরে পালন করছেন। মন্ত্রী মো. তাজুল ইসলাম ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত-সমৃদ্ধি দেশের কাতারে নিতে সব উপজেলা চেয়ারম্যানদের ওপর অর্পিত দায়িত্ব সততা ও নিষ্ঠার সঙ্গে পালন করার জন্য নির্দেশ দেন। এ সময় স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কুমিল্লার লালমাই উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মালেক এবং হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রশিদ তালুকদার ইকবাল স্থানীয় সরকারমন্ত্রীর কাছ থেকে গাড়ির চাবি গ্রহণ করেন।

উল্লেখ্য, ২০১৭ সালের ৯ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে প্রশাসনিক পুনর্বিন্যাস-সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) বৈঠকে কুমিল্লার লালমাই উপজেলাকে দেশের ৪৯১তম এবং একই বছরের ২০ নভেম্বর হবিগঞ্জের শায়েস্তাগঞ্জকে ৪৯২তম উপজেলা হিসেবে অনুমোদন দেওয়া হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close