নিজস্ব প্রতিবেদক

  ২৯ জানুয়ারি, ২০২০

ভোটের দিন রোদ-শীত একসঙ্গে

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ হবে ১ ফেব্রুয়ারি (শনিবার)। শীতের এই দিন ঢাকার আবহাওয়া থাকবে স্বাভাবিক। সকালে শীত, দুপুরে রোদ এবং বিকালে ফের শীত অনুভূত হবে। তবে ঢাকা সিটির ভোটের দিন বৃষ্টির সম্ভাবনা নেই। গতকাল মঙ্গলবার সকালে আবহাওয়াবিদ এ কে এম রুহুল কুদ্দুস এ তথ্য জানিয়েছেন।

তিনি আরো বলেন, ‘১ ফেব্রুয়ারি ঢাকায় ঠান্ডা থাকবে। ওই দিন বৃষ্টির সম্ভাবনা নেই। আবহাওয়া শুষ্ক থাকবে। দিনের বেলা রোদও উঠবে। সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত শীত লাগবে। আবার বিকালে বা সন্ধ্যার দিকে শীত লাগবে। সর্বনিম্ন তাপমাত্রা ১২ থেকে ১৩ ডিগ্রি সেলসিয়াস থাকতে পারে।

এদিকে নির্বাচনের দিন ১ ফেব্রুয়ারি ঢাকায় বৃষ্টির সম্ভাবনা না থাকলেও তার আগে বুধ ও বৃহস্পতিবার (২৯ ও ৩০ জানুয়ারি) ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া অফিস বলছে, বৃষ্টির পর তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেতে পারে। তবে দুই দিন পর আবার বাড়বে শীতের তীব্রতা।

নির্বাচন কমিশনের (ইসি) ঘোষিত নতুন তারিখ অনুযায়ী ১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটিতে ভোটগ্রহণ হবে। ঢাকা উত্তর সিটিতে ২৭টি থানা, ১৮টি সংরক্ষিত ওয়ার্ড, ৫৪টি সাধারণ ওয়ার্ড এবং ১ হাজার ৩১৮টি ভোটকেন্দ্র রয়েছে। এছাড়া ঢাকার দক্ষিণ সিটিতে ২৫টি থানা, ২৫টি সংরক্ষিত ওয়ার্ড, ৭৫টি সাধারণ ওয়ার্ড এবং ভোটকেন্দ্র রয়েছে ১ হাজার ১৫০টি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close