রংপুর ব্যুরো

  ২৭ জানুয়ারি, ২০২০

এক ডিজিটে ব্যাংক সুদের হার এপ্রিলে : বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুন্শি বলেন, এপ্রিল মাসের মধ্যে ব্যাংকে এক ডিজিট সুদের হার চালু হবে। আগেও ব্যাংক কর্মকর্তারা কথা দিয়েছিলেন কিন্তু রাখেননি। এবার তারা প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রীকে কথা দিয়েছেন। আশা করি এবার কথা রাখবেন। গতকাল রোববার সকালে রংপুর মহানগরীর সেন্ট্রাল রোডে তার নিজ বাড়িতে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ঢাকার বাণিজ্য মেলার নামে দোকানদারি হচ্ছে এমন প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, মেলার আন্তর্জাতিক চরিত্র বদলে গেছে। এ বছরই শেরেবাংলা নগরে মেলার শেষ বছর। আগামী বছর নিজস্ব ভবনে এই মেলা আয়োজনের মাধ্যমে আন্তর্জাতিক রূপ ফিরিয়ে দেওয়ার চেষ্টা করা হবে।

মন্ত্রী বলেন, রমজানে কোনো ব্যবসায়ীই যাতে সিন্ডিকেট করতে না পারেন, সেজন্য সরবরাহ ঠিক রাখা হবে। আমাদের পক্ষ থেকে আমরা সিরিয়াসলি স্টেপস নিয়েছি। প্রতি বছর তেলের স্টক রাখা হয় ৩ হাজার মেট্রিক টন। এবার আমরা ৫০ হাজার টন তেল মজুদ রাখার টার্গেট নিয়েছি। এছাড়াও প্রতিটি আইটেমে ৫ থকে ৬ গুণ বেশি মজুদ রাখার ব্যবস্থা করেছি। আশা করছি শক্ত হাতে এবার আমরা রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখব আমরা সব রকম সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছি। যাতে মানুষ সাশ্রয়ী দামে রমজানে নিত্যপণ্য ক্রয় করতে পারে।

এ সময় রংপুর সিটির কাউন্সিলর তৌহিদুল ইসলাম শহীদুল ইসলাম, জেলা ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনিসহ অন্য নেতারা ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close