চট্টগ্রাম ব্যুরো

  ১০ জুলাই, ২০১৯

পুলিশে চাকরি দেওয়ার প্রলোভনে তরুণীকে ধর্ষণ : আটক ২

পুলিশের কনস্টেবল পদে চাকরি দেওয়া কথা বলে এক পোশাককর্মীকে আটকে রেখে তিন দিন ধরে ধর্ষণ করার অভিযোগে পুলিশ দুজনকে গ্রেফতার এবং ধর্ষিতা তরুণীকে (২১) উদ্ধার করেছে। গ্রেফতারকৃতরা হলেন মো. মহব্বত আলী (২৮) ও শাহাদাত হোসেন রাজু (৩১)। গতকাল মঙ্গলবার ভোরে নগরীর ডবলমুরিং থানার ঝর্ণাপাড়া এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

ধর্ষণের শিকার ওই তরুণী কর্ণফুলী ইপিজেডের একটি গার্মেন্ট কারখানায় কাজ করেন বলে জানিয়েছেন নগরীর ডবলমুরিং জোনের সহকারী কমিশনার (এসি) আশিকুর রহমান। তিনি জানান, আক্রান্ত তরুণীকে ডাক্তারি পরীক্ষার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। মামলার প্রক্রিয়া চলছে। ডবলমুরিং থানার পরিদর্শক (তদন্ত) জহির হোসেন জানান, ওই তরুণীর এক পুলিশ কনস্টেবলের সঙ্গে বিয়ে হয়েছিল। পরে তাদের ছাড়াছাড়ি হয়। পরে তরুণীর সঙ্গে শাহাদাতের পরিচয় হয়। শাহাদাত ওই তরুণীকে পুলিশ কনস্টেবল পদে চাকরি দেওয়ার প্রলোভন দেখায়। গত জুন মাসের মাঝামাঝিতে তরুণীকে নিয়ে নগরীর জেল রোডে আমানত শাহর মাজারে নিয়ে শাহাদাত কান্নাজড়িত কণ্ঠে জানায়, তার স্ত্রী মারা গেছে। মাহারা দুই সন্তান নিয়ে সে খুব কষ্টে আছে। এজন্য শাহাদাতকে বিয়ে করার জন্য তরুণীকে অনুরোধ করে। শাহাদাতের কান্নায় তরুণী রাজি হয়। গত ৪ জুলাই শাহাদাত তরুণীকে নিয়ে নগরীর চৌমুহনী এলাকায় হক টাওয়ার নামে একটি হোটেলের ৪০৬ নম্বর কক্ষে ওঠে। সেখানে ৭ জুলাই পর্যন্ত আটকে রেখে তাকে ধর্ষণ করে শাহাদাত।

তিনি আরো জানান, ৭ জুলাই তরুণী বিয়ের জন্য চাপ দিলে শাহাদাত হোটেলে মহব্বতকে ডেকে আনে এবং তরুণীকে তার বাসায় নিয়ে যেতে বলে। সেখানে তরুণীকে বিয়ে করবে বলে প্রতিশ্রুতি দেয়। মহব্বত নগরীর ডবলমুরিং থানার মিস্ত্রিপাড়া এলাকায় একটি বাসায় তরুণীকে নিয়ে যায়। সেখানে তরুণীকে একাধিকবার সেও ধর্ষণ করে। তরুণী ৭ জুলাই রাতে কৌশলে ওই বাসা থেকে পালিয়ে নগরীর চকবাজারে নিজের বাসায় যান।

৮ জুলাই (সোমবার) সকালে তরুণী মহব্বতের সঙ্গে যোগাযোগ করেন এবং তার ফেলে আসা পোশাক ফেরত দিতে বলেন। মহব্বত তাকে ডবলমুরিং থানার ঝর্ণাপাড়া এলাকায় যেতে বলে। সোমবার সন্ধ্যার পর তরুণী গেলে তাকে নিয়ে ঝর্ণাপাড়ায় নাহার বিল্ডিংয়ের নিচতলায় একটি বাসায় ওঠে। স্থানীয়রা পরিচয় জানতে চাইলে মহব্বত তরুণীকে নিজের স্ত্রী পরিচয় দিয়ে নতুন বাসা ভাড়া নিয়েছে বলে জানায়। তরুণীকে বাসায় রেখে মহব্বত বাইরে যায়।

এই ফাঁকে মেয়েটি পুরো বিষয় বাসার আশপাশের লোকজনকে জানায়। তখন স্থানীয়রা ডবলমুরিং থানায় খবর দিলে পুলিশ গিয়ে মেয়েটিকে উদ্ধার করে। ঝর্ণাপাড়া এলাকায় নিজ বাসা থেকে মহব্বতকেও আটক করে। রাতে মহব্বতের দেওয়া তথ্য অনুযায়ী শাহাদাতকেও একই এলাকা থেকে আটক করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close