শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

  ১৩ নভেম্বর, ২০১৮

সন্তানের পিতৃপরিচয় দাবিতে বিচারের দ্বারে কিশোরী মা

‘আমার সঙ্গে জোর করে চার বছর ধইরা থাকে। কাউকে কিছু বলতে চাইলেই আমাকে মেরে ফেলার হুমকি দিত। লজ্জায় গ্রামেও যেতে পারছি না। মাননীয় আদালতÑ আমার সন্তানের পিতৃপরিচয় চাই।’ গতকাল সোমবার আদালতে সপ্তম শ্রেণিপড়–য়া এক কিশোরী মা এমন জবানবন্দি দিয়েছে। সন্তানের পিতৃপরিচয়, ধর্ষণের বিচার ও স্ত্রীর স্বীকৃতির দাবিতে ছয় দিন বয়সী নবজাতক নিয়ে আদালতের দ্বারে দ্বারে ঘুরছে সে।

ঘটনাটি শ্রীপুর উপজেলার উজিলাব গ্রামের। গতকাল সোমবার পুলিশ নবজাতকের ডিএনএ পরীক্ষার জন্য মা ও শিশুকে হাসপাতালে পাঠিয়েছে। এ ঘটনায় শ্রীপুর থানায় মিজানুর রহমানকে (৩০) অভিযুক্ত করে ধর্ষণ মামলা দায়ের করেছে ধর্ষিতের ভাই সুমন মিয়া। আসামি মিজানুর উপজেলার উজিলাব গ্রামের মুছা মেম্বারের ছেলে। এ ঘটনার পর থেকেই অভিযুক্ত মিজান পলাতক।

কিশোরী মায়ের ভাই সুমন মিয়া বলেন, সম্প্রতি বোনের পেট ব্যথা হলে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে চিকিৎসক আলট্রাসনোগ্রাম করার পরামর্শ দেন। আলট্রাসনোগ্রাম করার পর রিপোর্টে ওই তার গর্ভে বাচ্চা থাকার বিষয়টি নিশ্চিত হওয়া যায়। পরে লোকলজ্জার ভয়ে তাকে নিয়ে কিশোরগঞ্জ সদর এলাকায় মেয়ের আত্মীয়ের বাড়িতে গিয়ে সরকারি হাসপাতালে তার সন্তান ভূমিষ্ঠ করানো হয়।

তিনি আরো বলেন, তার বোন (ধর্ষিত) এ ঘটনার জন্য মিজানকে দায়ী করেছে।

শ্রীপুর থানার এসআই শহিদুল ইসলাম মোল্লা বলেন, নবজাতকের নাম রাখা হয়েছে ফাহিম। বর্তমানে মা ও শিশু দুজনেই সুস্থ আছে। গতকাল সোমবার দুপুরে মা ও শিশুর ডিএনএ, বয়স নির্ধারণ এবং স্বাস্থ্যসেবা দেওয়ার জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। ধর্ষিতার আদালতে দেওয়া জবানবন্দিতে স্থানীয় মিজানকে এ ঘটনার জন্য দায়ী করেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close