নিজস্ব প্রতিবেদক

  ১২ জুন, ২০১৮

গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্নকরণ তিতাসের

গত মে মাসে ছয়টি শিল্প, ছয়টি বাণিজ্যিক, একটি ক্যাপটিভ, ৭৭ দশমিক শূন্য ৩ কি.মি. অবৈধ গ্যাস পাইপলাইন ২৯,৯৫৩টি, অবৈধ আবাসিক চুলা এবং গ্যাস বিল বকেয়ার কারণে ৬৫২টি বৈধ চুলা, আটটি শিল্প, ১৩টি বাণিজ্যিক, ও চারটি ক্যাপটিভের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

অবৈধভাবে গ্যাস ব্যবহার এবং গ্যাস কারচুপি রোধকল্পে কোম্পানির বিশেষ পরিদর্শন ও সংযোগ বিচ্ছিন্ন করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল কোর্টের মাধ্যমে অবৈধ লাইন অপসারণ ও সংযোগ বিচ্ছিন্নের অভিযান পরিচালিত হচ্ছে। নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অবৈধভাবে গ্যাস ব্যবহার করায় গত ৯ মে গাজীপুরের মনিপুরে মেসার্স ভূইয়া বেকারি ও একটি অজ্ঞাতনামা হোটেলের সংযোগ বিচ্ছিন্ন করা হয়। মেসার্স ভূইয়া বেকারিকে দুই দশমিক পাঁচ লাখ টাকা ও একটি অজ্ঞাতনামা হোটেলকে ২৫ হাজার টাকা জরিমানা করেন।

অবৈধভাবে গ্যাস ব্যবহার করায় সাভার এলাকায় ৬ মে মেসার্স আটলান্টা স্টিল-এ টেকনোলজি লি., মেসার্স জেএস অ্যাপারেলস লি. ও মেসার্স ইপিক গার্মেন্টস লি., ৯ মে মেসার্স প্রগতি লেদার কমপ্লেক্স লি., ২৪ মে মেসার্স ফজলুল হক স্টিল অ্যান্ড রি-রোলিং লি., মেসার্স টার্গেট ফ্যাশান লি. ও মুন্সিগঞ্জের গজারিয়া এলাকায় ৭ মে ঘরোয়া হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট, তাকওয়া হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট, বাংলা হোটেল ও নিউ ঢাকা মিষ্টি হোটেলের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। তাছাড়া অনুমোদন অতিরিক্ত স্থাপনায় গ্যাস ব্যবহার করায় ১৫ মে গাজীপুরের সফিপুরে মেসার্স আরএল ইয়ার্ন ডাইং লি. (শিল্প ও ক্যাপটিভ)-এর গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

বিভাগীয় টীম কর্তৃক বকেয়া বিলের কারণে ৬ মে নারায়নগঞ্জের সোনারগাঁও এলাকায় মেসার্স জংদা রি-রোলিং মিলস লি. ও জিনজিরা এলাকায় মেসার্স ডলফিন ফ্যাশন অ্যান্ড লন্ড্রি, ৯ মে পোস্তাগোলা এলাকায় মেসার্স জাকির ইঞ্জিনিয়ারিং, মিরপুর এলাকায় ১৩ মে মেসার্স আল মদিনা ও মেসার্স মেটাল ইন্ডাস্ট্রিজ, ১৫ মে মেসার্স নাহিদ ফুড অ্যান্ড বেকারি, ১৪ মে ঢাকার সাতারকুল রোড ও পদরদিয়া রোডে মেসার্স টিউলিপ অ্যাপারেলস ও নরসিংদী এলাকায় মেসার্স কথা মনি মোন্ডিং, ১৫ মে ঢাকার নর্থ সাউথ রোডে মেসার্স হোটেল আল রাজ্জাক, ২২ মে সাভারে মেসার্স মার্ক টেরি লি. (শিল্প ও ক্যাপটিভ) ও মেসার্স মারহাবা সিনথেটিকস লি. (শিল্প ও ক্যাপটিভ), ২৭ মে গাজীপুর এলাকায় মেসার্স সিডনি ফ্যাশন লি., ২৯ মে ঢাকার শ্যামপুরে মেসার্স বিএসপি ক্যাবল ইন্ডাস্ট্রিজ লি., নারায়নগঞ্জের ফতুল্লায় মেসার্স বাঁধন গার্মেন্টস লি., মেসার্স মামুন ব্রেড অ্যান্ড কনফেকশনারি ও মেসার্স এমএস এ্যাটেয়ার্স লি., নরসিংদী এলাকায় মেসার্স বিসমিল্লাহ ফুড প্রোডাক্টস ও মেসার্স নীট জোন মোড লি., ধামরাই-এ মেসার্স পার্ল পেপার অ্যান্ড বোর্ড মিলস লি. (শিল্প ও ক্যাপটিভ), ৩০ মে তেজগাঁও-এ মিল্কো ব্রেড অ্যান্ড কনফেকশনারি ও জিনজিরায় টুম্পা টি স্টলের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযানকালে ৮ ও ৯ মে গাজীপুরের বিভিন্ন এলাকায় ৩/৪”, ১” ও ২” ব্যাসের ১৩, ১২৩ ফুট, ৭, ৮ ও ৯ মে গজারিয়া ও আড়াই হাজার থানায় ২” ও ৩” ব্যাসের ৫০, ৮৫৩ ফুট, ১৫ মে খিলগাঁও থানাধীন নবীনবাগ ও সবুজবাগ থানাধীন দক্ষিণগাঁও শাহীবাগ বটতলা সংলগ্ন এলাকায় ২” ব্যাসের ৪০০ ফুট এবং কোম্পানীর বিভাগীয় টীম কর্তৃক ৩, ৬, ৭, ৮, ৯, ১৩, ১৪, ১৫ ও ১৬ মে সাভারের বিভিন্ন এলাকায় ২” ব্যাসের ১,৮৭,০০৮ ফুট, ১৩ ও ১৬ মে বনানী এলাকায় ৩/৪” ব্যাসের ১,৩১০, ২১ মে গাজীপুরের সালনা এলাকায় ২” ব্যাসের ৫০ ফুটসহ সর্বমোট ২,৫২,৭৪৪ ফুট, অর্থাৎ ৭৭.০৩ কি.মি. অবৈধভাবে স্থাপিত গ্যাস পাইপলাইনের সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এর ফলে প্রায় ২৯,৯৫৩টি চুলার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়েছে। বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মে মাসে ১৩ জন অবৈধ গ্যাস ব্যবহারকারীদেরকে সর্বমোট ৬৫ হাজার টাকা জরিমানা করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist