আব্দুল আলীম, নারায়ণগঞ্জ

  ০৪ মে, ২০১৮

না.গঞ্জে থামছে না লাশের মিছিল : এপ্রিলে ৫৪

নারায়ণগঞ্জে দীর্ঘ হচ্ছে লাশের মিছিল। এপ্রিল মাসে যোগ হয়েছে আরো ৫৪ লাশ। এর আগে গত মার্চ মাসেও জেলা জুড়ে লাশের সংখ্যা ছিল অর্ধশত। এপ্রিলে নদী ও সড়কপথ দুর্ঘটনায় ২৫ জন, হত্যাকান্ডের শিকার ১০ জন, আত্মহত্যা করেছেন ৭ জন, বজ্রপাত ও বিদ্যুস্পৃষ্টে মারা গেছেন ৭ জন, গুলিবিদ্ধ ও অপমৃত্যু ও রহস্যজনক মৃত্যু হয়েছে ৫ জনের। গত ১৩ এপ্রিল ভোরে আড়াইহাজারের বাড়ৈপাড়া গ্রামে পরকীয়া ও অনৈতিক সম্পর্ক দুই শিশু দেখে ফেলায় ঘাতক মা শেফালী তার প্রেমিক মোমেনকে নিয়ে ঘুমন্ত অবস্থায় ওই দুই শিশু হৃদয় ও শিহাবকে কাঁথায় পেঁচিয়ে আগুন ধরিয়ে দেয়। অগ্নিদগ্ধ শিহাব বেঁচে গেলেও মারা যায় হৃদয় (৯)। গত এপ্রিল জুড়ে নারায়ণগঞ্জসহ সারা দেশের আলোচিত ঘটনা ছিল এটি।

তথ্য মতে, ২৮ এপ্রিল বুড়িগঙ্গা নদীতে ট্রলার ডুবিতে ইউনুছ (৩৫) ও সাবলুর রহমান (৪৫), রূপগঞ্জে ২৭ এপ্রিল ট্রাক চাপায় নিশি (২৫) নামের এক অন্তঃসত্ত্বা গৃহবধূ, ২৫ এপ্রিল সিদ্ধিরগঞ্জে বাসচাপায় সাদেকুর রহমান, সোনারগাঁয়ে ব্রহ্মপুত্র নদে পানিতে ডুবে স্কুলছাত্র আদনান, ২৪ এপ্রিল বন্দরে ইজিবাইকের ধাক্কায় রুবেল (৩০), ২৫ এপ্রিল আড়াইহাজারে নসিমন উল্টে ব্যবসায়ী শাহ আলম (৪০) নিহত হয়। ২৩ এপ্রিল নদী থেকে ব্যবসায়ী ইব্রাহীমের (৫০) লাশ উদ্ধার করে পুলিশ। ২২ এপ্রিল বন্দরে ইটচাপায় ট্রাক শ্রমিকের হৃদয় (২২), রূপগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনায় সোহাগ মিয়া, ১৯ এপ্রিল সোনারগাঁয়ে কাভার্ড ভ্যানের ধাক্কায় মাসুম রতন (২৮), মো. মাসুম (২৬) নিহত হয়। ১৮ এপ্রিল সোনারগাঁয়ের পানিতে ডুবে মাদরাসা ছাত্রী টুম্পা মনি (৮), ১৯ এপ্রিল ফতুল্লার হাটখোলা এলাকায় অজ্ঞাত পরিচয় বৃদ্ধ (৬০), ১৮ এপ্রিল সিদ্ধিরগঞ্জে বাসের ধাক্কায় নাছির আহমেদ (৩৫), ১৫ এপ্রিল সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত নারী (৫৫), ১০ এপ্রিল ইজিবাইকের চাপায় মাদ্রাসাছাত্র তাহসিম (৫) নিহত হয়। ৯ এপ্রিল মামার কোল থেকে পড়ে ভাগিনা, আগের দিন রূপগঞ্জের সড়ক দুর্ঘটনায় আমির হোসেন মোল্লা (৫২), ৫ এপ্রিল সাইনবোর্ডে বাসচাপায় আসাদ (২০), ৩ এপ্রিল সিদ্ধিরগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় কাভ্যার্ড ভ্যানের চালক ও একজন পথচারী নিহত হয়। ওই দিনই আড়াইহাজারে পানিতে ডুবে কলেজছাত্র সেলিম মিয়া, সিদ্ধিরগঞ্জে সড়ক দুর্ঘটনায় রাহাত ইসলাম (২২), একই দিন ফতুল্লায় পানিতে ডুবে মোহাম্মদ রনি (২৭)।

হত্যা : ২৭ এপ্রিল সোনারগাঁয়ের উলুকান্দি এলাকায় নিখোঁজের ৪ দিন পর পানির ট্যাঙ্কি থেকে আনিছা আক্তার নামের এক স্কুলছাত্রীর মরদেহ উদ্ধার করা হয়। ২৫ এপ্রিল আড়াইহাজার উপজেলায় যৌতুকের দাবিতে নববধূ কানিজ ফাতেমাকে (২১) পিটিয়ে হত্যা করে স্বামী জাইদুলসহ শ্বশুর বাড়ির লোকজন। একই দিন সোনারগাঁয়ে পানিতে ডুবে শিশু জাবেদ, ২২এপ্রিল আড়াইহাজারে ট্রাকের চাকায় পিষে রুবেল (২৭) নামের এক হেলপারকে হত্যার অভিযোগ পাওয়া যায়। ১৫ এপ্রিল রূপগঞ্জ তারাব পৌরসভার দক্ষিণ রূপসী এলাকার শীতলক্ষ্যা নদী থেকে নিখোঁজের দুই দিন পর দই বিক্রেতা জমির আলীর লাশ উদ্ধার করে পুলিশ। ১১ এপ্রিল সিদ্ধিরগঞ্জের উত্তর রসুলবাগ এলাকায় আবুল কাশেম ফেরদৌস (৫৫) নামের এক ব্যক্তির অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। ৯ এপ্রিল সিদ্ধিরগঞ্জে সোহেল ওরফে বাবু (২৪) এর রহস্যজনক মৃত্যু হয়। একই দিন সিদ্ধিরগঞ্জে স্ত্রী মীম আক্তারকে (২২) শ্বাসরোধ করে হত্যা করে স্বামী রেজাউল করিম (২৭) আত্মহত্যা করে। ওই দিন সোনারগাঁয়ের টেকপাড়া এলাকার মাদক ব্যবসার বিরোধ নিয়ে সানাউল্লাহ (৪০) নামের এক ব্যক্তিকে হত্যা করা হয়।

রহস্যজনক মৃত্যু : ২৫ এপ্রিল আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অজ্ঞাতনামা নারীর (৪০) মৃতদেহ রেখে পালিয়ে যায় আরেক নারী। ১২ এপ্রিল সিদ্ধিরগঞ্জের ৮ নং ওয়ার্ডে এনায়েত নগর এলাকায় স্বামী পরিত্যক্ত আয়শা আক্তার বিউটি (২৫) নামের এক মহিলার রহস্যজনক মৃত্যু হয়।

আত্মহত্যা : ২৯ এপ্রিল ফতুলায় আত্মহত্যা করে ইকবাল খান নীরব (২০), ২৫ এপ্রিল ঢাকাগামী একটি ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করে অজ্ঞাত পরিচয় (৩৫) নারী এবং একই দিন আড়াইহাজারে স্বামীর সঙ্গে অভিমান করে স্ত্রী কানিজ ফাতেমা (২০) আত্মহত্যা করে। ২৪ এপ্রিল সিদ্ধিরগঞ্জে মাসুম বিল্লাহ (২৮) নামের এক যুবক এবং ২২ এপ্রিল আড়াইহাজারে ইব্রাহিম (১৮) নামের আরেক যুবক আত্মহত্যা করে। শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে আত্মহত্যার চেষ্টা করা এক কিশোরী ১৮ ফেব্রুয়ারি মাসে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। বজ্রপাত ও বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু : ৩০ এপ্রিল রূপগঞ্জ ও সোনারগাঁয়ে বজ্রপাতে এক স্কুলছাত্র, স্বেচ্ছাসেবকলীগ নেতা ও অপর দুই ব্যক্তির মৃত্যু হয়। ২৯ এপ্রিল ফতুল্লার বক্তাবলীর লক্ষ্মীনগরে বজ্রপাতে মেহেদী (১৮), ২৮ এপ্রিল দুপুরে ফতুল্লার পঞ্চবটিতে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিক নিজাম (২০), ২২ এপ্রিল আড়াইহাজারে পাওয়ার লুম হাউসে কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিক আয়াত আলী (৩০) এর মৃত্যু হয়।

গুলিবিদ্ধ ও অপমৃত্যু : ১১ এপ্রিল সোনারগাঁয়ের টিপুরদী এলাকা থেকে ১০ এপ্রিল গ্রেফতার হওয়া গুলিবিদ্ধ ডাকাত চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। ১৬ এপ্রিল রূপগঞ্জের ব্রাহ্মণগাঁও এলাকায় জয়নুর মিয়া (২২) নামের এক মাদকসেবীর লাশ উদ্ধার করে পুলিশ। ১৭ এপ্রিল সিদ্ধিরগঞ্জ এলাকা থেকে ডিপিডিসি কর্মকর্তা কদম আলী মোল্লার (৫০) লাশ উদ্ধার করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist