নিজস্ব প্রতিবেদক

  ২৭ এপ্রিল, ২০১৮

ব্যাংক লুটেরাদের বিচার চায় বাম মোর্চা

ব্যাংক ও আর্থিক খাতের দুর্নীতিবাজ এবং লুটপাটকারী সিন্ডিকেটকে চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবি করেছে গণতান্ত্রিক বাম মোর্চা। পাশাপাশি অর্থমন্ত্রীর পদত্যাগও দাবি করেছে মোর্চাটি।

গতকাল বৃহস্পতিবার দুপুরে তোপখানা রোডের কমরেড নির্মল সেন মিলনায়তনে সংবাদ সম্মেলন থেকে এ দাবি জানানো হয়। এই দাবিতে আগামী রোববার বিকালে ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এবং সারা দেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি ঘোষণা করা হয়েছে। লিখিত বক্তব্যে বাম মোর্চার সমন্বয়ক ও বাসদের (মার্কসবাদী) কেন্দ্রীয় নেতা শুভ্রাংশু চক্রবর্ত্তী বলেন, জাতীয় নির্বাচন যত এগিয়ে আসছে আর্থিক খাতে লুটপাট, দুর্নীতি ও অর্থ পাচার তত বৃদ্ধি পাচ্ছে। বিনিয়োগের নামে ঋণ নিয়ে হাজার হাজার কোটি টাকা আত্মসাৎ হচ্ছে বা বিদেশে পাচার করা হচ্ছে। ব্যাংকগুলো ক্রমেই নিঃস্ব ও দেউলিয়া করে তোলা হয়েছে।

শুভ্রাংশু চক্রবর্ত্তী বলেন, সোনালী-জনতা-ফারমার্স-বেসিক ব্যাংকে হরিলুটকারীদের বিচারের আওতায় এনে শাস্তি দেওয়া হচ্ছে না। এমনকি লুট করা টাকা উদ্ধার না করে আবার রাষ্ট্রীয় কোষাগার থেকে হাজার হাজার কোটি টাকা এসব ব্যাংকে ঢালা হচ্ছে।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, ব্যাংক ও আর্থিক খাতের দুর্নীতি, লুণ্ঠন ও স্বেচ্ছাচারিতার সঙ্গে এই অনির্বাচিত ও জবাবদিহিতাহীন সরকারের প্রত্যক্ষ সম্পর্ক রয়েছে। এর দায়স্বীকার করে অর্থমন্ত্রীর পদত্যাগ করা উচিত। আমরা তার পদত্যাগ দাবি করছি।

গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু বলেন, গোটা দেশে যে অরাজকতা-নৈরাজ্য চলছে ব্যাংক ও আর্থিক খাতের নৈরাজ্য তারই একটি অংশ। এ নিয়ে এখন প্রধানমন্ত্রীর ব্যাখ্যা-বিবৃতি আমরা শুনতে পাইনি। ইউনাইটেড কমিউনিস্ট লীগের সম্পাদকমন্ডলীর সদস্য অধ্যাপক আবদুস সাত্তার, গণসংহতি আন্দোলনের ফিরোজ আহমেদ, বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের রণজিত কুমার সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist