হবিগঞ্জ প্রতিনিধি

  ১০ এপ্রিল, ২০১৮

হবিগঞ্জে যুবলীগের কমিটি নিয়ে সংঘর্ষ আহত ৩০

হবিগঞ্জের নবীগঞ্জে যুবলীগের নতুন কমিটিকে কেন্দ্র করে পদবঞ্চিত নেতাকর্মীদের সঙ্গে নব-গঠিত কমিটির নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। সংঘর্ষের ঘটনায় ৩০ জন আহত হয়েছেন। তাদের মধ্যে ১০ জনকে আশঙ্কাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। গতকাল সোমবার উপজেলার বড় ভাকৈর (পূর্ব) ইউনিয়নের আমড়াখাইড় গ্রামে দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় ১০টি বাড়ি হামলার শিকার হয়।

গত রোববার উপজেলার বড় ভাকৈর (পূর্ব) ইউনিয়নের ৩ ও ৫ নম্বর ওয়ার্ড যুবলীগের কমিটি গঠন করা হয়। এতে ওই ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডে সুকলেস দাশকে সভাপতি ও মতলিব মিয়াকে সাধারণ সম্পাদক এবং ৫ নম্বর ওয়ার্ডে অশেষ চৌধুরীকে সভাপতি ও রন্টু দাশকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠন করে দেন নবীগঞ্জ উপজেলা যুবলীগের নেতারা। এ কমিটিতে বাদ পড়েন ওই এলাকার অনেক দলীয় নেতাকর্মী।

নবীগঞ্জ হাসপাতালে চিকিৎসাধীন আহতরা জানান, যুবলীগের কমিটি ঘোষণার জের ধরে পদবঞ্চিতদের মধ্যে দেখা দেয় বিরূপ প্রতিক্রিয়া। এতে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। এই নিয়ে গত রোববার সন্ধ্যায় নবগঠিত কমিটির নেতৃবৃন্দ ও পদবঞ্চিত নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এরই জের ধরে সোমবার উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। পদবঞ্চিত নেতাকর্মীদের পক্ষে নেতৃত্ব দেন ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিন। সংঘর্ষে ইট-পাটকেল নিক্ষেপের ফলে উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হন। এ সময় প্রায় ১০টি বাড়িঘর ভাঙচুর করা হয়েছে বলে আহতরা জানান। খবর পেয়ে নবীগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে আহতদের উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক আশঙ্কাজনক অবস্থায় রাখাল বৈষ্ণব, নিখিল দাশ, হলদর দাশ, খোকন মিয়া, সাইকুল ইসলাম, রঞ্জিত দাশ, মুক্তিজিৎ দাশ, নিউটন দাশসহ ১০ জনকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তির পরামর্শ দেন।

আহতদের মধ্যে অতুল দাশ, রিপন তালুকদার, মিন্টু চৌধুরী, অধীর দাশ, নিখিল দাশ, মিলন হক, শায়েদ মিয়া, তৌফিক মিয়া, দেলোয়ার মিয়া, শাহিনুর মিয়া, এরমান মিয়া, অর্জুন দাশ, দুলু দাশ, দেবলাল দাশ, ইন্দ্রজিৎ দাশকে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গৌতম কুমার দাশ জানান, যুবলীগের কমিটি ঘোষণাকে কেন্দ্র করে ও পূর্বশত্রুতার জের ধরে এ হামলার ঘটনা ঘটেছে।

এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা যুবলীগের আহ্বায়ক আলহাজ ফজলুল হক চৌধুরী সেলিমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, যুবলীগের বর্ধিত সভায় বড় ভাকৈর (পূর্ব) ইউনিয়নের ওয়ার্ড কমিটি ঘোষণা না করার সিদ্বান্ত গৃহীত হয়। এর চেয়ে বেশি কিছু তিনি জানেন না।

এ ব্যাপারে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আতাউর রহমান জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist