নিজস্ব প্রতিবেদক

  ১৮ মার্চ, ২০১৮

কাঠমান্ডু ট্র্যাজেডি

আহত রুবায়েত ফিরেই ঢামেকে

কবির ও শাহীন আসছেন আজ

নেপালে বিধ্বস্ত ইউএস-বাংলা এয়ারলাইনসের আহত যাত্রী রাশেদ রুবায়েতকে দেশে আনার পর ঢাকা মেডিক্যাল কলেজের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। কাঠমান্ডু থেকে আনার পর বিমানবন্দর থেকে গতকাল শনিবার বিকালে রুবায়েতকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটের ভিআইপি কেবিনে রাখা হয়। এ নিয়ে এ পর্যন্ত আহত যাত্রীদের পাঁচজনকে ঢাকায় আনা হলো। অন্য চারজনও বার্ন ইউনিটের ভিআইপি কেবিনে রয়েছেন। তাদের চিকিৎসায় একটি মেডিক্যাল বোর্ডও গঠন করা হয়েছে। আর আহত কবির হোসেন ও মো. শাহীন বেপারিকে আজ রোববার আনা হবে।

গত ১২ মার্চ কাঠমান্ডু বিমানবন্দরে ওই দুর্ঘটনার পর রুবায়েতসহ বাংলাদেশি ১০ যাত্রীকে জীবিত উদ্ধার করে সেখানকার হাসপাতালে ভর্তি করা হয়। রুবায়েতের অবস্থার বিষয়ে বার্ন ইউনিটটির সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন সাংবাদিকদের বলেন, তার অবস্থা অন্যদের চেয়ে ভালো। দেখে মনে হলো, তার বুকের পাঁজরে কিছু হাড় ভাঙা আছে আর পায়ে সফট কিছু ইনজুরি। এটাই তার মেইন প্রবলেম। লাংসের একটা কষ্টের কথা সে বলেছে, সেটার জন্য আমরা রেসপাইরেটরি মেডিসিনের প্রফেসরকে ডেকেছি। উনি এসে একটু পরে দেখবেন। তবে আপাতদৃষ্টিতে যারা এসেছে, তাদের থেকে তার অবস্থা বেটার। আমরা তাকে কেবিনে রেখেছি।

বার্ন ইউনিটে থাকা অন্য চারজন হলেন শাহরিন আহমেদ, মেহেদী হাসান অমিয়, মেহেদীর স্ত্রী সাঈদা কামরুন্নাহার স্বর্ণা ও মেহেদীর ফুপাত ভাই ফারুক হোসেন প্রিয়কের স্ত্রী আলমুন নাহার অ্যানি। শাহরিনকে বৃহস্পতিবার এবং অন্য তিনজনকে শুক্রবার বাংলাদেশে আনা হয়েছিল। আহত আরো দুজন কবির হোসেন ও মো. শাহীন বেপারিকে রোববার ঢাকায় আনা হবে। তাদেরও আমরা কেবিনে রাখব, বলেন সামন্ত লাল। তবে নেপালে চিকিৎসাধীন ইমরানা কবির হাসিকে চিকিৎসার জন্য নেওয়া হচ্ছে ভারতে।

আহত আরেকজন রিজওয়ানুল হককে নেপাল থেকেই সিঙ্গাপুরে নিয়ে গেছেন তার বাবা।

আহত একজন ইয়াকুব আলী নেপালেই থাকছেন। তার পরিবারের সদস্যরা নেপালেই চিকিৎসার ইচ্ছা প্রকাশ করেছেন বলে জানান স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ। যারা নেপাল থেকে এসেছেন তাদের সবাই কিছুটা মানসিক সমস্যার মধ্য দিয়ে যাচ্ছেন। তবে স্বজনদের সান্নিধ্যে রুবায়েত সেই অবস্থা অনেকটা কাটিয়ে উঠেছেন বলে মনে করছেন ডা. সামন্ত লাল।

হাসপাতালে ভর্তি অন্যদের অবস্থা কেমনÑ জানতে চাইলে তিনি বলেন, মোটামুটি স্টেবল, তবে শঙ্কামুক্ত আমি বলব না। ১৩ সদস্যের যে মেডিক্যাল বোর্ড আজকে করলাম সেটা রোববার (আজ) সকাল ১০টায় বসবে। বসে আমরা আলাপ-আলোচনা করে পরবর্তীতে আপনাদের জানাব।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist