নিজস্ব প্রতিবেদক

  ০৬ মার্চ, ২০১৮

রাজধানীতে ২৯ হাজার পিস ইয়াবা উদ্ধার

হোটেল মালিক ও অ্যাডভোকেট সাংবাদিকসহ আটক ৭

রাজধানীর পৃথক স্থানে অভিযান চালিয়ে ইয়াবাসহ হোটেল মালিক, অ্যাডভোকেট, ইউপি মেম্বার এবং কথিত সাংবাদিকসহ সাতজনকে আটক করেছে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর (ডিএনসি)। আটক ব্যক্তিরা হলেন টেকনাফ ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মেম্বার এনামুল্লাহ, কক্সবাজার মেরিন প্লাজা হোটেলের মালিক মাহমুদুল হক, দৈনিক নওরোজ ও আমার কাগজ পত্রিকার সাংবাদিক দাবিদার আসাদুজ্জামান বাবুল, উত্তরা ১৪ নম্বর সেক্টরের ১৩ নম্বর রোডের হানিফ মেম্বারের বাড়ি থেকে আবু হানিফ ওরফে হানিফ মেম্বার, অ্যাডভোকেট আশরাফুল আলম ওরফে প্রিন্স, ইকবাল হোসেন ও মুজিব। তাদের কাছ থেকে ২৮ হাজার ৮০০ পিস ইয়াবা ও একটি প্রাইভেট কার জব্দ করা হয়। গত রোববার বিকেল থেকে গভীর রাত পর্যন্ত অভিযান চালিয়ে তাদের আটক করেছে ডিএনসি।

ডিএনসির ঢাকা মেট্রো উপঅঞ্চলের উপপরিচালক মুকুল জ্যোতি চাকমা জানান, শহীদ সৈয়দ নজরুল ইসলাম সরণির নিঝুম মোটরস দোকানের সামনের রাস্তায়, সেগুনবাগিচার হোটেল নিউইয়র্কের ১১১ নম্বর কক্ষ এবং মাতুয়াইলের ভোলা টাওয়ার-২ এর দোতলায় অভিযান চালিয়ে ২৭ হাজার ২০০ পিস ইয়াবাসহ এনামুল্লাহ, মাহমুদুল হক, আসাদুজ্জামান বাবুলকে আটক করা হয়। তারা ইয়াবা সিন্ডিকেটের সদস্য। দীর্ঘদিন ধরে কৌশলে ইয়াবার চালান রাজধানীতে এনে পাইকারি বিক্রেতাদের কাছে সরবরাহ করত। বিমানযোগে ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার যাতায়াত করত। এ চক্রটিকে ধরার জন্য অধিদফতরের সদস্যরা গোয়েন্দা নজরদারি চালিয়ে আসছিল। এছাড়া ঢাকা মেট্রো উপঅঞ্চলের আরেকটি বিশেষ টিম উত্তরা থেকে ইকবাল হোসেন, আশরাফুল আলম ওরফে প্রিন্সকে ১ হাজার পিস ইয়াবা ও একটি প্রাইভেট কারসহ আটক করে। অধিদফতরের সহকারী পরিচালক মোহাম্মদ খোরশিদ আলম জানান, কমলাপুর হোটেল সিটি প্যালেসের ৩৭নং কক্ষে অভিযান চালিয়ে ৬০০ পিস ইয়াবাসহ মুজিবকে আটক করা হয়। মুজিব কক্সবাজার থেকে প্রতি মাসে কয়েকবার ইয়াবার চালান এনে রাজধানীর বিভিন্ন হোটেলে অবস্থান করে ঢাকার মাদক ব্যবসায়ীদের কাছে সরবরাহ করত। সে হোটেলকেন্দ্রিক ইয়াবা সিন্ডিকেটের একজন অন্যতম সদস্য। আটককৃত এই সাতজনের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা করেছে সংশ্লিষ্ট সার্কেলের পরিদর্শকরা।

র‌্যাবের জালে ১০২ বোতল মদসহ ব্যবসায়ী : এদিকে গত রোববার রাতে উত্তরা ১৪ নম্বর সেক্টর থেকে ১০২ বোতল বিদেশি মদসহ আবদুর রাব্বি হাসান নামের এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব।

র‌্যাব-১ এর অতিরিক্ত পুলিশ সুপার জানান, গোপন সংবাদের ভিত্তিতে রোববার রাতে মাদক ব্যবসায়ী আবদুর রাব্বি হাসানকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ১০২ বোতল বিদেশি মদ ও ১৬ ক্যান বিয়ার উদ্ধার করা হয়। তার দেহ তল্লাশি করে দুটি মোবাইল ও মাদক বিক্রির চার হাজার টাকা উদ্ধার করে র‌্যাব। সে বাসায় গার্মেন্ট ব্যবসার আড়ালে দীর্ঘদিন ধরে উত্তরাসহ বিভিন্ন এলাকায় অবৈধভাবে মাদক ব্যবসা করে আসছিল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist