কক্সবাজার প্রতিনিধি

  ১৪ জানুয়ারি, ২০১৮

বাস ভাঙচুরের দায়ে দুই পুলিশ আটক

কক্সবাজারে বিদেশি পর্যটকবাহী বাসে ভাঙচুর চালানোর দায়ে দুই পুলিশ সদস্যকে আটক করে কক্সবাজার জেলা প্রশাসনের জিম্মায় রাখা হয়েছে। এরা হলেন- সুমন ত্রিপুরা ও জহিরুল হক। গত শুক্রবার রাত আটটায় কলাতলী ডলফিন মোড় এলাকায় এ ঘটনায় ঘটে। পরে তাদের কক্সবাজার পুলিশ লাইনে পাঠানো হয়।

সূত্রমতে, গত ৯ জানুয়ারি কক্সবাজার ভ্রমণে আসেন সাভারের বাংলাদেশ হেলথ প্রফেশন্স ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। প্রতিষ্ঠানটির রিহ্যাবিলিটেশন সাইন্স বিভাগের কর্মকর্তা লোকমান হোসেন জানান, তাদের শিক্ষাপ্রতিষ্ঠানের মাস্টার্সের ৪র্থ ব্যাচের ১৭ জন বিদেশি শিক্ষার্থীসহ ৪০ জন শিক্ষা সফরে কক্সবাজার আসেন। তাদের মধ্যে শ্রীলঙ্কা, নেপাল, আফগানিস্তান ও ভুটানের নাগরিক রয়েছেন। গত শুক্রবার রাত পৌনে ৯ টার দিকে টেকনাফ থেকে ফেরার পথে ওই পর্যটকবাহী বাসকে শ্যামলী পরিবহনের একটি বাস ধাক্কা দেয়। সাইড দিয়ে গিয়ে পর্যটকবাহী বাসের ধাক্কা লাগে পাশের একটি ইজিবাইকের সঙ্গে। ওই সময় ঘটনাস্থলে থাকা সাদা পোশাকধারী দুইজন দাঙ্গা পুলিশ বাসটি আটকে রাখেন।

লোকমান হোসেন বলেন, এরপর ওই দুই পুলিশ সদস্য দেশি-বিদেশি শিক্ষার্থী ও শিক্ষকদের মারধর করতে উদ্যত হন। এ সময় তারা অশ্রাব্য ভাষায় গালিগালাজ করতে থাকেন। এক পর্যায়ে উত্তেজিত ওই দুই পুলিশ সদস্য পর্যটকবাহী বাসের সামনে অংশের বাম পাশে ইট ছুঁড়ে মারেন। এতে বাসের কয়েকটি গ্লাস ভেঙে যায়। আতঙ্কিত হন বিদেশি শিক্ষার্থীরা।

তিনি আরো বলেন, বাসের যাত্রীরা ঘটনাটি শিক্ষা মন্ত্রণলায়ের মাধ্যমে কক্সবাজার জেলা প্রশাসককে অবহিত করেন। পরে রাত ১০টার দিকে জেলা প্রশাসকের পর্যটন শাখার দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলে উপস্থিত হন। তিনি পুলিশ সদস্যদের জিম্মিদশা থেকে পর্যটকবাহী বাস ও যাত্রীদের উদ্ধার করেন। পরে ওই পুলিশ সদস্যদের আটক করেন। আটক দুই পুলিশ সদস্য কক্সবাজার পুলিশ লাইনের বলে জানা গেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist