চট্টগ্রাম ব্যুরো

  ১২ জানুয়ারি, ২০১৮

জালিয়াতির অভিযোগে দুদকের হাতে ব্যাংক কর্মকর্তা গ্রেফতার

চট্টগ্রামে জালিয়াতির অভিযোগে পূবালী ব্যাংকের এক কর্মকর্তাকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বৃহস্পতিবার কোতোয়ালি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার মো. নুরুল কবির পূবালী ব্যাংকের চট্টগ্রাম প্রিন্সিপাল অফিসে উপ-মহাব্যবস্থাপক পদে কর্মরত।

দুদক জানিয়েছে, তিন কোটি সাড়ে ১৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগে চট্টগ্রামের বন্দর থানায় দুই ব্যাংক কর্মকর্তাসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করে দুদক। ওই মামলায় পূবালী ব্যাংকের চট্টগ্রাম বন্দর শাথার সাবেক কর্মকর্তা ও বর্তমানে লক্ষ্মীপুর জেলার রায়পুরে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ব্যবস্থাপক জাকির হোসেনসহ আরো তিনজনকে আসামি করা হয়েছে। অন্য আসামিরা হলেনÑমোহাম্মদ হোসেন, আনিসুল আলম চৌধুরী, মো. সাহাবউদ্দিন।

মামলার বাদী দুদকের ঢাকা কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল হক বলেন, পূবালী ব্যাংকের চট্টগ্রাম বন্দর শাখায় ব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন নুরুল কবির। তখন জাকির হোসেনসহ পরস্পর যোগসাজশে আসামি মোহাম্মদ হোসেনকে শফিকুল ইসলাম পরিচয় দিয়ে একটি ভুয়া ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সহায়তা করেন নুরুল কবির। ২০০৪ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত মোহাম্মদ হোসেনকে ভুয়া আমদানিকারক পরিচয় ও ভুয়া কাগজপত্র জমা নিয়ে প্রায় পাঁচ কোটি টাকা ঋণ পেতে সহায়তা করেন। এ ঘটনায় তিন কোটি ১৮ লাখ ৫৫ হাজার ৪৯৪ দশমিক ২২ টাকা আসামিরা পরস্পর যোগসাজশে আত্মসাৎ করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist