reporterঅনলাইন ডেস্ক
  ১১ মার্চ, ২০২৪

কনকাকাফ ডব্লিউ গোল্ড কাপ নিজেদের করে নিলো যুক্তরাষ্ট্রের মেয়েরা

ছবি : সংগৃহীত

সান দিয়েগোর স্ন্যাপড্রাগন স্টেডিয়ামে ব্রাজিলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে যুক্তরাষ্ট্র। হলুদ জার্সিধারীদের ১-০ গোলে হারিয়ে কনকাকাফ ডব্লিউ গোল্ড কাপের শিরোপা জিতল দলটি।

সোমবার (১১ মার্চ) বাংলাদেশ সময় ভোর সোয়া ৬টায় শিরোপার লড়াইয়ে যুক্তরাষ্ট্র নারী ফুটবলের মুখোমুখি হয় ব্রাজিল নারী ফুটবল দল। ম্যাচটিতে ১-০ গোলে জয় তুলে নেয় ৭ বারের চ্যাম্পিয়নরা। জয়সূচক একমাত্র গোলটি করেছেন লিন্ডসে হোরান৷

ম্যাচের প্রথমার্ধের যোগ করা সময়ে ব্রাজিলের গোলকিপার লুসিয়ানাকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান লিন্ডসে। সতীর্থ এমিলি ফক্সের ভেসে আসা ক্রস থেকে হেডের মাধ্যমে গোলটি করেন যুক্তরাষ্ট্রের এই অ্যাটাকিং মিডফিল্ডার। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

এটি যুক্তরাষ্ট্রের অষ্টম শিরোপা। এর আগে সাতবার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে দলটি। এই টুর্নামেন্টে সর্বোচ্চ শিরোপা রয়েছে মেক্সিকোর দখলে। নয়বারের চ্যাম্পিয়ন মেক্সিকোকে এবার সেমি থেকেই বিদায় করেছিল ব্রাজিল। কিন্তু শেষ পর্যন্ত ব্রাজিলও পারল না শিরোপা জিততে।

কনকাকাফ ডব্লিউ গোল্ড কাপ মূলত উত্তর, মধ্য আমেরিকা ও ক্যারিবিয়ান অঞ্চলের নারী দলগুলোর প্রতিযোগিতা। এবারের আসরে আমন্ত্রিত অতিথি হিসেবে লাতিন আমেরিকা (কনমেবল) থেকে যোগ দিয়েছিল আর্জেন্টিনা, কলম্বিয়া, প্যারাগুয়ে ও ব্রাজিল।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সান দিয়েগোর স্ন্যাপড্রাগন স্টেডিয়াম,ব্রাজিল,যুক্তরাষ্ট্র,শিরোপা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close