অনলাইন ডেস্ক
  ১৫ জানুয়ারি, ২০২১

চালকের আসনে ইংল্যান্ড, অধিনায়কের সেঞ্চুরি

প্রথম ইনিংসে শ্রীলঙ্কা অলআউট হয়েছে ১৩৫ রানে, দ্বিতীয় দিন শেষে জো রুট অপরাজিত রয়েছে ১৬৮ রানে- এটুকুতেই বোঝা যায় কোন পথে এগুচ্ছে গল টেস্ট। বৃষ্টির কারণে দ্বিতীয় দিন মাত্র ৫৩ ওভার খেলা হয়েছে। তাতেই ম্যাচের নিয়ন্ত্রণ পুরোপুরি নিজেদের হাতে নিয়ে ফেলেছে সফরকারী ইংল্যান্ড।

বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় দিন শেষে স্বাগতিক শ্রীলঙ্কার চেয়ে ১৮৫ রানে এগিয়ে রয়েছে ইংল্যান্ড। ফিফটি করেছেন অভিষিক্ত ড্যানিয়েল লরেন্স। ক্যারিয়ারের ১৮তম সেঞ্চুরিতে ১৬৮ রানে অপরাজিত রয়েছেন অধিনায়ক জো রুট। তার সেঞ্চুরিতেই ম্যাচের চালকের আসনে রয়েছে থ্রি লায়নসরা।

দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের নেয়া লিড টপকে পরে টার্গেট দিতে হবে শ্রীলঙ্কাকে। যা বেশ কঠিনই হতে চলেছে ম্যাচের প্রথম ইনিংসে মাত্র ১৩৫ রানে অলআউট হওয়া লঙ্কানদের জন্য। যার ফলে ঘরের মাঠে ইনিংস পরাজয়ের শঙ্কায় দলটি।

শুক্রবার ২ উইকেটে ১২৭ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করেছিল ইংল্যান্ড। দিনের অষ্টম বলেই সাজঘরে ফিরে যান আগেরদিন দারুণ ব্যাটিং করা জনি বেয়ারস্টো। মাত্র ৩ রানের জন্য হাফসেঞ্চুরি করতে পারেননি তিনি। বেয়ারস্টোর বিদায়ে ভাঙে ১১৪ রানের দ্বিতীয় উইকেট জুটি, আশার আলো দেখতে পায় শ্রীলঙ্কা।

কিন্তু চতুর্থ উইকেট জুটিতে ম্যাচের দখল পুরোপুরি নিজেদের করে নেন জো রুট ও ড্যান লরেন্স। দুজন মিলে যোগ করেন ১৭৩ রান। ক্যারিয়ারের প্রথম ফিফটির পর সেঞ্চুরির পথেই এগুচ্ছিলেন লরেন্স। কিন্তু দলীয় ৩০০ পেরুনোর পর ব্যক্তিগত ৭৩ রানে আউট হন তিনি।

ততক্ষণে ক্যারিয়ারের ১৮তম সেঞ্চুরি ও অষ্টমবারের মতো ১৫০ রানের ইনিংস খেলে ফেলেছেন রুট। দিন শেষে তার নামের পাশে রয়েছে ২৫৪ বলে ১৬৮ রান। আর মাত্র ৯ রান করতে পারলেই টেস্ট ক্যারিয়ারে ৮ হাজার রান পূরণ হবে রুটের। তার সঙ্গে জস বাটলার ৭ রানে অপরাজিত রয়েছেন।

পিডিএসও/এসএম শামীম

অধিনায়ক,সেঞ্চুরি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close