reporterঅনলাইন ডেস্ক
  ০৬ মে, ২০২৪

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরু, রয়েছে সন্ত্রাসী হামলার হুমকি

ছবি : সংগৃহীত

ক্রিকেটের বড় আসর টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে বসবে। আর কিছুদিন পরেই এই আসর জমজমাট করতে এখন চলছে শেষ সময়ের প্রস্তুতি।

বিশ্বকাপ উপলক্ষ্যে সারাবিশ্ব যখন ক্রিকেট নিয়ে চিন্তায় মগ্ন, তখনই ক্রিকেটের এই উৎসবে বড় ধরনের হামলার হুমকি দিয়েছে পাকিস্তানের উগ্রবাদী সংস্থা ‘প্রো-ইসলামিক স্টেট (আইএস)।

পাকিস্তানের একটি সংবাদমাধ্যমে তারা দাবি করেছে যে বিশ্বকাপ চলাকালীন নাশকতা হবে। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ এমন হুমকির কথা প্রকাশ্যে এনেছে। প্রতিবেদনে জানা যায়, প্রো-ইসলামিক স্টেট নামের এই সংস্থাটি নিজস্ব গণমাধ্যম ‘নাশির পাকিস্তান’এ হামলার হুমকিসংক্রান্ত এই খবর প্রচার করেছে। নাশির পাকিস্তান মূলত ইসলামিক স্টেটেরই প্রপাগান্ডামূলক এক চ্যানেল।

হুমকি থাকলেও অংশগ্রহণকারী দেশগুলোকে নির্ভার থেকেই বিশ্বকাপে খেলতে আসার আহ্বান জানিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। সংস্থাটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জনি গ্রায়েভস বলেছেন, ‘অংশগ্রহণ করতে যাওয়া সবাইকে আমরা নিশ্চয়তা দিচ্ছি, টি-টোয়েন্টি বিশ্বকাপ আমাদের অগ্রাধিকার লিস্টের প্রথমে। আমাদের ভালো এবং শক্তিশালী নিরাপত্তা পরিকল্পনা আছে।’

ইতোমধ্যেই বিশ্বকাপকে সামনে রেখে অংশগ্রহণকারী দেশগুলো নিজেদের দল ঘোষণা করা শুরু করেছে। ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ডের মতো দেশ বিশ্বকাপের দল প্রকাশ করেছে।

ত্রিনিদাদের ডেইলি এক্সপ্রেসের বরাতে ক্রিকবাজ জানিয়েছে, দ্বীপটির প্রধানমন্ত্রী কেইথ রোলি বিশ্বকাপে হুমকি প্রতিহত করার জন্য কাজ করে যাচ্ছেন। আর বার্বাডোজের নিরাপত্তা কর্মকর্তারা সম্ভাব্য হুমকির বিষয়গুলো পর্যবেক্ষণ করছেন।

২ জুন থেকে শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজে ম্যাচগুলো হবে অ্যান্টিগা অ্যান্ড বারবুডা, বার্বাডোজ, গায়ানা, সেন্ট লুসিয়া, সেন্ট ভিনসেন্ট অ্যান্ড দ্য গ্রেনাডাইনস ও ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোয়। অপরদিকে যুক্তরাষ্ট্রের ভেন্যুগুলো হলো- ফ্লোরিডা, নিউইর্য়ক ও টেক্সাসে। তবে আইএস যুক্তরাষ্ট্রের ভেন্যুগুলোতে হামলা করার কোনো ইঙ্গিত দেয়নি। এই প্রথম কোনও বিশ্বকাপে ২০টি দেশ খেলবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টি-টোয়েন্টি বিশ্বকাপ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close