বললেন জাহাঙ্গীর কবির নানক

নৌকা পেয়েছি সেই কারণে জিতে যাবো, এই ধারণা পাল্টাতে হবে

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০২০, ১০:২৫ | আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০২০, ১০:৩৯

নিজস্ব প্রতিবেদক

শূন্য হওয়ার পাঁচটি উপনির্বাচনে দলীয় মনোনীত প্রার্থীদের উদ্দেশ্যে আওয়ামী লীগের নির্বাচনী পরিচালনার দায়িত্বে থাকা দলের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আমাদের মস্তিষ্কে যদি থেকে থাকে—আমি নৌকা পেয়েছি, সেই কারণে জিতে যাবো। এই ধ্যান-ধারণা মাথার ভেতর থেকে নামিয়ে দিতে হবে। আমাদের ভুলে গেলে চলবে না, একদিকে মহামারি অন্যদিকে বিএনপি কিন্তু বসে নেই, তারা নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে এগুচ্ছে।

রোববার রাতে ঢাকা-৫ আসনে নৌকার প্রার্থী কাজী মনিরুল ইসলামের নির্বাচনী কার্যালয় মিরহাজিরবাগ কাজি টাওয়ারে এক মতবিনিময় সভায় তিনি এমন নির্দেশনা দেন।  ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সভাপতি আবু আহমেদ মান্নাফীর সভাপতিত্বে এ সভা হয়। এতে প্রধান অতিথি এবং বিশেষ অতিথি হিসাবে নির্দেশনামূলক বক্তব্য দেন সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক এবং সাংগঠনিক সম্পাদক মির্জা আজম।

প্রসঙ্গত, আসন্ন তিনটি উপনির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে নির্বাচন পরিচালনায় দলের কার্যনির্বাহী সংসদের পাঁচজন নেতাকে দায়িত্ব প্রদান করা হয়েছে। এই দায়িত্ব প্রদানের অংশ হিসাবে রোববার সন্ধ্যা ৭টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত ঢাকা-৫ আসনের নৌকার প্রার্থীর প্রধান নির্বাচনী কার্যালয়ে এক মতবিনিময় সভা হয়। এতে ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, সাবেক সাংগঠনিক সম্পাদক কাজী মোর্শেদ কামালসহ যাত্রাবাড়ী ও ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং বিভিন্ন ওয়ার্ডের নেতারা মতবিনিময় করেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, পাঁচদিনের মধ্যে ওয়ার্ড নির্বাচন পরিচালনা কমিটি করবেন, সেই ওয়ার্ড কমিটি গঠন করার সময় আপনাদের খেয়াল রাখতে হবে, চিহ্নিত করে রাখতে হবে। কে ভোটারদের কাছে গিয়েছে, কে কি কাজ করেছে? সেই ব্যক্তিদের চিহ্নিত করে রাখতে হবে। তাদেরকে পরবর্তীতে ওয়ার্ড আওয়ামী লীগের কমিটিতে স্থান করে দিতে হবে। নির্বাচনী প্রচারণায় মহিলা নেতাকর্মীদের কাজে লাগাতে দুইটি থানার সাধারণ কর্মীসভা করার নির্দেশনাও দেন তিনি। 

পিডিএসও/হেলাল