reporterঅনলাইন ডেস্ক
  ০৫ মার্চ, ২০১৯

ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি করা হবে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের (ফাইল ছবি)

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা আগের চেয়ে উন্নতি হয়েছে। চিকিৎসকেরা তার বাইপাস সার্জারি করার সিদ্ধান্ত নিয়েছেন। আগামী এক সপ্তাহের মধ্যে অপারেশন করা হবে।

মঙ্গলবার দুপুরে এ তথ্য জানায় সেখানকার চিকিৎসক ডা. ফিলিপ কোহ-এর নেতৃত্বাধীন মেডিকেল বোর্ড। ডা. ফিলিপের বক্তব্যের আলোকে ওবায়দুল কাদেরের চিকিৎসার আপডেট তথ্য জানিয়েছেন বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডা. আবু নাসার রিজভী।

ব্রিফিং-এ অন্যদের মাঝে উপস্থিত ছিলেন ওবায়দুল কাদেরের স্ত্রী বেগম ইসরাতুন্নেসা কাদের, সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমান, একরামুল করিম চৌধুরী এমপি, নিজাম হাজারী এমপি, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম, সিঙ্গাপুরস্থ বাংলাদেশ কমিউনিটি নেতাসহ হাইকমিশনের কর্মকর্তারা্। আগামীকাল বুধবার দুপুর সাড়ে ১২টায় ডা. ফিলিপ ফের ব্রিফ করবেন। এদিকে ওবায়দুল কাদেরের পরিবার তার সুস্থতার জন্য দেশবাসীর দোয়া চেয়েছেন।

এর অগে সোমবার বিকেল সোয়া ৪টার দিকে ওবায়দুল কাদেরকে বহনকারী এয়ার অ্যাম্বুলেন্সটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিঙ্গাপুরের উদ্দেশে যাত্রা করে। রাত সোয়া ৮টায় অ্যাম্বুলেন্সটি সিঙ্গাপুরে পৌঁছায়।

গত রোববার ফজরের নামাজের পর হঠাৎ করে শ্বাসকষ্ট অনুভব করেন ওবায়দুল কাদের। অবস্থার অবনতি হলে তাকে দ্রুত বঙ্গবন্ধু মেডিকেলে নিয়ে আসেন তার স্ত্রী ইসরাতুন্নেসা। তখনই তাকে হাসপাতালের সিসিইউতে স্থানান্তর করা হয়।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাইপাস সার্জারি,ওবায়দুল কাদের,আওয়ামী লীগ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close