reporterঅনলাইন ডেস্ক
  ১০ জানুয়ারি, ২০১৯

গাইবান্ধা-৩ আসন

ধানের শীষ প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

স্থগিতকৃত গাইবান্ধা-৩ (পলাশবাড়ী-সাদুল্যাপুর) আসনের ধানের শীষের প্রার্থী অধ্যাপক ডা. মইনুল হাসান সাদিকসহ তিন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। অন্য দুজন হলেন ইসলামী আন্দোলনের হানিফ দেওয়ান ও বাসদের সাদেকুল ইসলাম।

মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন বৃহস্পতিবার দুপুরে জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন করেন তারা।

এর আগে জেলা বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন ডা. মইনুল হাসান সাদিক। এ সময় তিনি বলেন, দলীয় সিদ্ধান্তে তিনি মনোনয়ন প্রত্যাহার করছেন। এছাড়া আরও অন্যান্য কারণ রয়েছে। একই সঙ্গে নির্বাচন বাতিল ও পুনর্নির্বাচনের দাবিও জানান তিনি। এ সময় জেলা ও সাদুল্যাপুর উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে গত ২ জানুয়ারি মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে ঐক্যফ্রন্টের বিএনপির চূড়ান্ত প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ডা. মইনুল হাসান সাদিক।

এর আগে ঐক্যফ্রন্টের ধানের শীষ প্রতীকে এ আসনে প্রার্থী ছিলেন ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরী।

তিনি গত ২০ ডিসেম্বর ইন্তেকাল করায় ভোটগ্রহণ স্থগিত করে পুনঃতফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

এ আসনে বৈধ প্রার্থী ছিলেন আটজন। এ তিনজন মনোনয়নপত্র প্রত্যাহার করায় প্রার্থী থাকল ৫ জন।

অপর প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের বর্তমান এমপি ডা. ইউনুস আলী সরকার, জাতীয় পার্টির ব্যারিস্টার দিলারা খন্দকার শিল্পী, জাসদের এসএম খাদেমুল ইসলাম খুদি, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মিজানুর রহমান তিতু ও স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মো. জাহিদ।

আগামী ২৭ জানুয়ারি এ আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গাইবান্ধা-৩,ধানের শীষ প্রার্থী,মনোনয়নপত্র,প্রত্যাহার
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close