reporterঅনলাইন ডেস্ক
  ৩০ জুলাই, ২০২১

দেশে এল আরও ৩০ লাখ সিনোফার্মের টিকা

ছবি : সংগৃহীত

মহামারি করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে চলমান বিধিনিষেধের মধ্যে অব্যাহত আছে টিকাদান কর্মসূচি। ইতোমধ্যে সোয়া এক কোটির বেশি মানুষ টিকা নিয়েছেন। সরকার দ্রুত সময়ের মধ্যে ব্যাপক জনগোষ্ঠীকে টিকার আওতায় আনতে চায়। এজন্য জোরদার করা হয়েছে টিকাদান কর্মসূচি। এরই অংশ হিসেবে চীন থেকে সিনোফার্মের আরও ৩০ লাখ ডোজ করোনাভাইরাসের টিকা দেশে পৌঁছেছে।

শুক্রবার ভোরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকা বহনকারী পৃথক তিনটি বিশেষ ফ্লাইটে করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় এসব টিকা।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ শাখার উপমহাব্যবস্থাপক তাহেরা খন্দকার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্রে জানা গেছে, মোট ৩০ লাখ ডোজ করোনার টিকা দেশে আনতে ২৯ জুলাই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অত্যাধুনিক তিনটি ড্রিমলাইনার (একটি বোয়িং ৭৮৭-৯ ও দুইটি বোয়িং ৭৮৭-৮) ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চীনের উদ্দেশে ছেড়ে যায়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স অত্যন্ত সতর্কতার সঙ্গে প্রয়োজনীয় তাপমাত্রায় বিশেষ ব্যবস্থার মাধ্যমে এসব টিকা দেশে আনার ব্যবস্থা গ্রহণ করেছে। আন্তর্জাতিক এভিয়েশন নীতিমালা ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) সুরক্ষানীতি যথাযথভাবে অনুসরণ করে করোনাকালে সাশ্রয়ী খরচে টিকা, ভেন্টিলেটর ও অন্যান্য সুরক্ষাসামগ্রী পরিবহন করছে বিমান।

উল্লেখ্য, চীনের উপহার হিসেবে পাঠানো এবং কেনা টিকা মিলিয়ে মোট ৮১ লাখ ডোজ সিনোফার্মের টিকা বাংলাদেশ হাতে পেলো। এর বাইরে কোভ্যাক্স থেকে ৬ কোটি ডোজের বেশি টিকা পাওয়ার কথা রয়েছে বাংলাদেশের।

পিডিএসও/ইউসুফ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টিকা কার্যক্রম,চীন,সিনোফার্মা,৩০ লাখ টিকা,বিমানবন্দর,বোয়িং ৭৮৭-৯,বোয়িং ৭৮৭-৮,ঢাকা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close