reporterঅনলাইন ডেস্ক
  ২৭ জুলাই, ২০২১

ত্বকে হলুদের ভুল ব্যবহার করছেন!

ত্বকের যত্নে যুগ যুগ ধরে হলুদ ব্যবহৃত হয়ে আসছে। এটি ত্বকের যেকোন সমস্যা সমাধান করে। কিন্তু আপনি যদি ভুলভাবে ত্বকে হলুদ লাগান তাহলে ত্বক জেল্লার পরিবর্তে নষ্ট হবে। ত্বক সুন্দর রাখতে সঠিক উপায়ে হলুদ লাগান। জেনে নিন কিভাবে ত্বকে হলুদ লাগাবেন-

কীসের সঙ্গে মেশাবেন : হলুদ আর দই বা হলুদ আর চন্দন মিশিয়ে ফেস প্যাক বানানোর চল সবচেয়ে বেশি। তবে অনেকেই অহেতুক নানা ধরনের উপকরণ মিশিয়ে ফেলেন। হলুদ এমনিই ত্বকের নানা সমস্যার জন্য উপকারি। তার সঙ্গে একাধিক উপকরণ মেশাবেন না।

অনেকক্ষণ রাখা : হলুদ বেশিক্ষণ রাখলে ত্বকে হলদে দাগ পড়ে যাবে। তাই ২০ মিনিটের মধ্যে প্যাক ধুয়ে ফেলুন। একটা বিষয় মনে রাখবেন, যে কোনও ফেস প্যাকই ২০ মিনিটের বেশি রাখা ভাল নয়।

মুখ ভাল করে না ধোয়া : মুখে ফেস প্যাক লাগানোর পর অনেকেই ভালো করে ধুয়ে পরিষ্কার করেন না। কিন্তু এতে সবচেয়ে বেশি ক্ষতি হতে পারে। হলুদ বেশিক্ষণ ত্বকে থাকলে নানা রকম র‌্যাশ হতে পারে। 

সমান ভাবে না লাগানো : মুখে ছোপ ছোপ দাগ হয়ে যাবে যদি হলুদের ফেস প্যাক সমান ভাবে না লাগানো হয়। এজন্য সমানভাবে সুন্দর করে ফেসপ্যাক লাগান।

প্যাক তুলতে সাবান লাগানো : মুখে হলুদের প্যাক লাগানোর পর অন্তত ১২ ঘণ্টা সাবান দিয়ে মুখ ধোয়া ঠিক নয়। অনেকেই এই ভুলটি করে থাকুন। প্যাক উঠানোর পর শুধু পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হলুদ,ত্বক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close