reporterঅনলাইন ডেস্ক
  ১৮ মার্চ, ২০২৪

জবি ছাত্রী অবন্তিকার আত্মহত্যা : আম্মান সিদ্দিকী ও দ্বীন ইসলাম রিমান্ডে

ছবি : সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকার আত্মহত্যার প্ররোচনার মামলায় সহপাঠী আম্মান সিদ্দিকী ও সাবেক সহকারী প্রক্টর দ্বীন ইসলামের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

জামিনের আবেদন নাকচ করে আম্মানের দুদিনের ও দ্বীন ইসলামের জন্য একদিনের রিমান্ড মঞ্জুর হয় বলে বাদী পক্ষের আইনজীবী সৈয়দ নুরুর রহমান জানান।

এর আগে সোমবার সকাল পৌনে ১১টার দিকে একটি সাদা প্রাইভেটকার করে তাদের আদালতে হাজির করে কুমিল্লা কোতোয়ালি মডেল থানা পুলিশ।

এরপর মাথায় হেলমেট ও মুখে মাস্ক পরা অবস্থায় তাদের আদালত পুলিশের পরিদর্শক মো. মজিবুর রহমানের কক্ষে রাখা হয়।

আজ সোমবার থেকে রিমান্ড শুরু হবে। কোতয়ালি থানায় রেখে এ মামলায় তাদের জিজ্ঞাসাবাদ করা হবে। কুমিল্লার কোতয়ালি থানার ওসি মো. ফিরোজ হোসেন সমকালকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আদালতে শুনানির সময় দুজনের মাথায় হেলমেট ও মুখে মাক্স ছিল। তাদের গ্রেপ্তারের পর কোতয়ালি থানায় হস্তান্তর করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

রোববার রাতে কুমিল্লা জেলা পুলিশ ডিএমপির কাছ থেকে দু’জনকে নিয়ে কুমিল্লায় আনে। শনিবার রাতে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে দ্বীন ইসলাম ও আইন বিভাগের শিক্ষার্থী আম্মান সিদ্দিকীকে আসামি করে মামলা করেন অবন্তিকার মা তাহমিনা শবনম।

শুক্রবার রাতে কুমিল্লা নগরের বাগিচাগাও এলাকার অরণি নামের ভাড়া বাসায় গলায় ফাঁসি দিয়ে আত্মহত্যা করেন অবন্তিকা। আত্মহত্যার আগে তিনি ফেসবুক স্ট্যাটাসে তাঁর মৃত্যুর জন্য সাবেক সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী আম্মানকে দায়ী করেন। এরপর দায়ীদের বিচারের দাবিতে আন্দোলন শুরু করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রাতেই জবি প্রশাসন অবন্তিকার সহপাঠী ও সহকারী প্রক্টরের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেয়। পরদিন তাদের গ্রেপ্তার করে ডিএমপি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জবি ছাত্রী অবন্তিকার আত্মহত্যা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close