reporterঅনলাইন ডেস্ক
  ১৩ মার্চ, ২০২৪

অর্থ আত্মসাতের মামলা : বাবুল চিশতীসহ ৫ জনের বিচার শুরু

ছবি : সংগৃহীত

ফারমার্স ব্যাংকের (বর্তমানে পদ্মা ব্যাংক) নিরীক্ষা (অডিট) কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতীসহ পাঁচ জনের বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলায় অভিযোগ গঠন করেছেন আদালত।

বুধবার (১৩ মার্চ) এর মধ্য দিয়ে মামলাটির আনুষ্ঠানিক বিচার শুরু হলো।

ঢাকার বিশেষ জজ আদালত-৮ এর বিচারক বদরুল আলম ভূঞার আদালত আসামিদের অব্যাহতির আবেদন না মঞ্জুর করে অভিযোগ গঠনের আদেশ দেন। একইসঙ্গে আগামী ২৪ মার্চ মামলাটির পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন।

মামলার অপর আসামিরা হলেন– মেসার্স রিমি এন্টারপ্রাইজের মালিক মো. মোস্তফা কামাল, দ্য ফারমার্স ব্যাংক লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও সিইও চৌধুরী মোস্তাক আহমেদ, পদ্মা ব্যাংক লিমিটেডের হেড ব্যাংকিং অপারেশন ডিভিশন (অবসরপ্রাপ্ত) প্রকাশ চন্দ্র মোদক এবং পদ্মা ব্যাংক লিমিটেডের জেনারেল সার্ভিস ডিভিশনের এভিপি ও প্রধান মো. মনিরুল হক। আসামিদের মধ্যে বাবুল চিশতী কারাগারে আছেন। অপর চার জন জামিনে রয়েছেন।

সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারি ফজলুর রহমান এসব তথ্য জানান।

জানা গেছে, ২০১৩ ও ২০১৪ সালে ফারমার্স ব্যাংকের চাঁদপুরের কচুয়া শাখা, জামালপুরের বকশীগঞ্জ শাখা, শেরপুরের শ্রীবরদী শাখা ও শেরপুর শাখা উদ্বোধন করা হয়। আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে নিজে লাভবান ও অপরকে লাভবান করার উদ্দেশ্যে ৭০ লাখ ৬১ হাজার ৮২৩ টাকা আত্মসাৎ করেন।

২০২০ সালের ১১ মার্চ মামলাটি দায়ের করেন দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ শাহজাহান মিরাজ। ২০২৩ সালের ২৯ মে দুদকের সহকারী পরিচালক মুহাম্মদ জাফর সাদেক শিবলী মামলাটি তদন্ত করে পাঁচ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অর্থ আত্মসাতের মামলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close