reporterঅনলাইন ডেস্ক
  ০৮ মার্চ, ২০২০

খুলনায় তয়ন হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড

খুলনার খালিশপুরে স্কুলশিক্ষক কাজী তাসফিন হোসেন তয়ন (৩২) হত্যা মামলায় পাঁচ আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

এ সময় দণ্ডপ্রাপ্ত প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। এ ছাড়া অপর দুই আসামিকে খালাস দেওয়া হয়েছে। রোববার খুলনার দ্রুতবিচার ট্রাইব্যুনালের বিচারক নজরুল ইসলাম খান এ রায় ঘোষণা করেছেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন কাজী মুরাদ, কাজী ফরহাদ হোসেন, জাকির, কাজী রওনাকুল ইসলাম রনো ও সাইফুল। আসামি জাকির পলাতক রয়েছে। আসামি কাজী সাব্বির হোসেন ফাহিম ও কাজী মাসুমকে খালাস প্রদান করা হয়।

গত ২৬ ফেব্রুয়ারি একই ট্রাইব্যুনালে এ মামলার যুক্তিতর্ক শেষ হয়। রোমহর্ষক এ হত্যা মামলার পাঁচ আসামি জামিনে ছিলেন। ওই দিন আদালতে হাজির হলে তাদের সি-ডব্লিউ মূলে জেলহাজতে পাঠানোর আদেশ দেন ট্রাইব্যুনাল।

আদালতে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি ছিলেন বিরেন্দ্র নাথ সাহা। তিনি জানান, নিহত তয়ন খালিশপুর থানাধীন মুজগুন্নী মেইন রোডের কাজী ফেরদৌস হোসেন তোতার ছেলে। ৩২ বছর বয়সী এই স্কুলশিক্ষককে ২০১৮ সালের ২৮ আগস্ট রাতে একটি সংঘবদ্ধ চক্র হত্যা করে একটি ডোবার মধ্যে লাশ চাপা দিয়ে রাখে।

পরে মোবাইল ট্রাকিং করে একজন আসামিকে গ্রেফতারের পর পুলিশ লাশ উদ্ধার করে। চলতি বছরেই মামলাটি চাঞ্চল্যকর ও রোমহর্ষক মামলা হিসেবে চিহ্নিত করে দ্রুতবিচারের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় মামলাটি খুলনার বিভাগীয় দ্রুতবিচার ট্রাইব্যুনালে পাঠায়।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মৃত্যুদণ্ড,খুলনা,তয়ন হত্যা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close