reporterঅনলাইন ডেস্ক
  ১৩ এপ্রিল, ২০২৪

ইসরায়েলি জাহাজ জব্দ করলো ইরান

হরমুজ প্রণালী থেকে ইসরায়েলি মালিকানাধীন ‘এমএসসি এআরআইইএস’ বিশালাকৃতি এক জাহাজ জব্দ করেছে ইরানের বিপ্লবী গার্ড এয়ার ফোর্স। জানা গেছে, জব্দকৃত জাহাজটি বর্তমানে ইরানের সমুদ্রসীমায় নিয়ে যাওয়া হচ্ছে।শনিবার (১৩ এপ্রিল) আন্তর্জাতিক সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফের এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

দ্য টেলিগ্রাফে বরাত দিয়ে যুক্তরাজ্যের মেরিটাইম ট্রেড অপারেশনস (ইউকেএমটিও) জানিয়েছে, সংযুক্ত আরব আমিরাতের ফুজাইরাহ শহর থেকে ৫০ নটিক্যাল মাইল (৯২ কিলোমিটার) উত্তর-পূর্ব থেকে জাহাজটি জব্দ করা হয়।

এর আগে গত বৃহস্পতিবার (১১ এপ্রিল) গভীর রাত থেকে ইরানের হামলা নিয়ে উচ্চ সতর্ক অবস্থায় আছে ইসরায়েল। ইরানের হামলার হুমকির মধ্যেই এই ঘটনা ঘটলো।

এরআগে যুক্তরাজ্যের সেনাবাহিনী জানিয়েছিল, সংযুক্ত আরব আমিরাতের ফুজাইরাহ বন্দরের কাছে হরমুজ প্রণালীতে একটি জাহাজের নিয়ন্ত্রণ নিয়েছে অজ্ঞাত একটি দল।

মধ্যপ্রাচ্যের এক সামরিক কর্মকর্তা বার্তাসংস্থা এপিকে একটি ভিডিও পাঠিয়েছেন। সেটিতে দেখা গেছে, বিপ্লবী গার্ডের কমান্ডোরা হেলিকপ্টার নিয়ে জাহাজটিতে নামছেন।

ভিডিওতে জাহাজটির এক ক্রুকে বলতে শোনা গেছে, “কেউ বাইরে যাবেন না।” পরে তিনি সবাইকে জাহাজের ব্রিজে (যেখান থেকে জাহাজ পরিচালনা ও চালানো হয়) যাওয়ার জন্য বলছেন।

ভিডিওটিতে আরও দেখা গেছে, বিপ্লবী গার্ডের এক কমান্ডো হাঁটু গেড়ে বসে অন্যদের নিরাপত্তা দিচ্ছেন। ওই সময় হেলিকপ্টার থেকে অন্য আরও কমান্ডোরা নেমে আসেন।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close