reporterঅনলাইন ডেস্ক
  ২৩ নভেম্বর, ২০২২

করোনায় একদিনে মৃত্যু হাজারের কাছাকাছি

# শনাক্ত প্রায় চার লাখ # বেশি মৃত্যু যুক্তরাষ্ট্রে, সংক্রমণ জাপানে

বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত একদিনে সংক্রমণ ও মৃত্যু বেড়েছে। এসময়ে ৯৯৪ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন তিন লাখ ৮২ হাজার ২৬০ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মৃত্যু বেড়ে ৬৬ লাখ ২৮ হাজার ৯৭৪ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৪ কোটি ৩৭ লাখ ৯৭ হাজার ৩২৭ জনে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু যুক্তরাষ্ট্রে আর সংক্রমণে শীর্ষে রয়েছে জাপানে। দৈনিক প্রাণহানির তালিকায় যুক্তরাষ্ট্রের পরই রয়েছে ব্রাজিল, জাপান, ফ্রান্স, রাশিয়া, মেক্সিকো, ইন্দোনেশিয়া, তাইওয়ান, দক্ষিণ কোরিয়া, অস্ট্রেলিয়ার মতো দেশগুলো।

বুধবার (২৩ নভেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

গত একদিনে করোনায় যুক্তরাষ্ট্রে শনাক্ত ১৬ হাজার ৭১৫ জন এবং মারা গেছেন ১৯৮ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ২ লাখ ৭৯ হাজার ৬৯৮ জন করোনায় শনাক্ত হয়েছেন এবং ১১ লাখ ৩ হাজার ৩৫৫ জন মারা গেছেন।

জাপানে একদিনে সংক্রমিত হয়েছেন ১ লাখ ২১ হাজার ৪৬০ জন এবং মারা গেছেন ১৪৪ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৩৯ লাখ ৩৫ হাজার ৪৪৫ জন শনাক্ত এবং মারা গেছেন ৪৮ হাজার ৪৮২ জন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনা,মৃত্যু,মহামারি,বিশ্ব
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close