reporterঅনলাইন ডেস্ক
  ২২ নভেম্বর, ২০২১

পাত্রী চেয়ে বিজ্ঞাপনে বুক ও কোমর মাপের শর্ত!

বিয়ের জন্য পাত্রী চেয়ে বিজ্ঞাপন দিয়েছেন এক যুবক। বিজ্ঞাপনে কত শর্তই না জুড়ে দিলেন তিনি। কিন্তু বিপত্তি বাধলো পাত্রীর ব্র্যা (অন্তর্বাস) ও কোমরের মাফের উল্লেখ নিয়ে। যা নেট দুনিয়া তুললো ঝড়, ভাইরাল হওয়ার কি বাকি থাকে?

আনন্দবাজার অনলাইন এ বিষয়টির ভাইরাল হওয়া নিয়ে লেখে, বিয়ের জন্য দেওয়া বিজ্ঞাপনে বিচিত্র চাহিদা প্রায়শই নেট দুনিয়ার দৃষ্টি আকর্ষণ করে। কখনও সুন্দরী, ফর্সা কনের খোঁজ, তো কখনও মোটা মাইনের (বেতন) পাত্রের আবদার। কিন্তু এ সব কিছুকেই ছাপিয়ে সম্প্রতি ভাইরাল হলো একটি বিয়ের বিজ্ঞাপন।

সেই বিজ্ঞাপনের মাধ্যমে নিজের জন্য পাত্রী খুঁজছেন এক যুবক। বিজ্ঞাপনে তিনি সবিস্তার লিখেছেন কেমন হতে হবে কনেকে। তা দেখেই অবাক হয়েছে নেট দুনিয়া।

বিজ্ঞাপনে ওই ব্যক্তি দাবি করেছেন তার হবু স্ত্রীর বয়স হতে হবে ১৮ থেকে ২৬ বছরের মধ্যে। তার পোষা কুকুর থাকতে হবে বা কুকুরকে ভালবাসতে হবে। পারিবারিক মূল্যবোধের বিষয়েও জোর দিয়েছেন পাত্র। তবে এ সব কারণের জন্য নেট মাধ্যমে সমালোচিত হননি তিনি।

তিনি হবু স্ত্রীর শরীরের মাপ বর্ণনা করেছেন ওই পোস্টে। সেখানে বলা আছে, কনের উচ্চতা হতে হবে ৫ ফুট ২ ইঞ্চি থেকে ৫ থেকে ৬ ইঞ্চির মধ্যে। ওজন কত হতে হবে, তাও বলা রয়েছে।

কিন্তু কনের দেহের মাপজোক বলতে গিয়ে এখানেই নিজেকে আটকে রাখতে পারেননি ওই ব্যক্তি। কনের ব্র্যা (অন্তর্বাস), কোমরের আকার কেমন হতে হবে, তার বর্ণনাও রয়েছে ওই বিজ্ঞাপনে।

এ জন্যই ভাইরাল হলো ওই বিয়ের বিজ্ঞাপন। সমালোচনার তীর তো রয়েছেই। ভাগ্য ভালো এখনো কেউ ওই পাত্রের বিরুদ্ধে নারীর অবমাননার অভিযোগ তুলেননি। কেউ বলেননি, নারী কী আর বাজারের পণ্য, যে তার গোপন বিষয়গুলো উল্লেখ করে প্রকাশ্য বিজ্ঞাপন দিয়ে খরিদ করা যায়?

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পাত্রী চেয়ে বিজ্ঞাপন,পাত্রী,বিজ্ঞাপন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close