reporterঅনলাইন ডেস্ক
  ১১ অক্টোবর, ২০২১

কাশ্মীরে ‘বিচ্ছিন্নতাবাদীদের’ গুলিতে ৫ ভারতীয় সেনা নিহত

ছবিঃ সংগৃহীত

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে সন্দেহভাজন ‘বিচ্ছিন্নতাবাদীদের’ গুলিতে পাঁচজন ভারতীয় সেনাসদস্য নিহত হয়েছে।এটিকে চলতি বছরের সবচেয়ে ভয়াবহ হামলা বলে ধারণা করা হচ্ছে। সোমবার (১১ অক্টোবর) ভারতীয় সেনাবাহিনীর মুখপাত্র কর্নেল দেবেন্দ্র আনন্দএ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, তল্লাশি অভিযান পরিচালনার সময় বিচ্ছিন্নতাবাদীদের গুলিতে একজন কর্মকর্তাসহ চার সেনা সদস্য নিহত হয়েছেন।অভিযান এখনও অব্যাহত রয়েছে।

ভারত ও পাকিস্তানের মধ্যে নিয়ন্ত্রণ রেখার কাছে একটি পাহাড়ি এলাকায় ভারতীয় সেনাবাহিনী ও কাশ্মীরের ‘বিচ্ছিন্নতাবাদীদের’ মধ্যে গুলি বিনিময়ের সময় এ ঘটনা ঘটে।

গত ফেব্রুয়ারিতে ভারত ও পাকিস্তানের মধ্যে ডি-ফ্যাক্টো সীমান্তে যুদ্ধ বিরতি ঘোষণা করা হয়।তারপর থেকে ওই এলাকায় ভারতীয় সেনাবাহিনীর ওপর এটাই সবচেয়ে ভয়াবহ হামলা।

১৯৪৭ সালের পর থেকেই কাশ্মীরের কিছু অংশ ভারত আর কিছু অংশ পাকিস্তানের নিয়ন্ত্রণে রয়েছে।তবে কাশ্মীরকে দু’পক্ষই নিজেদের বলে দাবি করে আসছে। তিন দশকের বেশি সময় ধরে স্বাধীনতার দাবিতে কাশ্মীরের ‘বিচ্ছিন্নতাবাদীরা’ ভারতের সেনাদের সঙ্গে লড়াই করে আসছে। দু’পক্ষের মধ্যে চলমান এই লড়াইয়ে হাজার হাজার বেসামরিক নাগরিক,সেনা সদস্য ও ‘বিচ্ছিন্নতাবাদী’ নিহত হয়েছে। সুত্রঃ আলজাজিরা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কাশ্মীর,ভারতীয় সেনাসদস্য,নিহত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close