reporterঅনলাইন ডেস্ক
  ২৯ মে, ২০১৯

ভেজাল মদ খেয়ে ভারতে ১২ জনের মৃত্যু

ভারতের উত্তরপ্রদেশে ভেজাল মদ খেয়ে কমপক্ষে ১২ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার দেশটির পুলিশ জানিয়েছে, এ ঘটনায় আরো ৩৯ জন অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি আছে। প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই)-র বরাত দিয়ে এ খবর প্রকাশ করে ওয়াশিংটন পোস্ট।

পুলিশ কর্মকর্তার রাজেশ কুমার বলেছেন, সোমবার রাতে উত্তরপ্রদেশ রাজ্যের বারবানকি জেলার একটি গ্রামে এ ঘটনা ঘটেছে। তিনি জানান, ভুক্তভোগীরা একটি রাষ্ট্র পরিচালিত দোকান থেকে মদ কিনে পান করেছিলেন।

রাজেশ বলেন, ওই ব্যক্তিরা মদ খাওয়ার পর বাড়ি চলে যায় কিন্তু তারা বমি করতে শুরু করে। তিনি জানান, কয়েকজন তাদের বাসায়ই মারা যায় এবং অপর কয়েকজনের হাসপাতালে মৃত্যু হয়। নিহতদের মধ্যে একই পরিবারের চারজন রয়েছে বলেও জানান তিনি। তারা সম্পর্কে বাবা ও ছেলে।

পুলিশের এই কর্মকর্তা জানান, হাসপাতালে চিকিৎসাধীন থাকা ব্যক্তিদের অবস্থা এখন স্থিতিশীল। এদিকে এই মৃত্যুর ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। এছাড়া দায়িত্বে অবহেলার জন্য ১০ জন সরকারি কর্মকর্তা ও দুজন পুলিশকে বহিস্কার করা হয়েছে বলেও জানিয়েছে পিটিআই।

এর আগে গত ফেব্রুয়ারি মাসে আসাম রাজ্যে দুটি পৃথক ঘটনায় ভেজাল মদ খেয়ে ১৫০ ব্যক্তির মৃত্যু হয়। আর অসুস্থ অবস্থায় হাসপাতালে প্রায় ২০০ মানুষকে ভর্তি করা হয়। ওই ঘটনায় ভুক্তভোগীদের অধিকাংশই চা বাগানের শ্রমিক ছিলেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভারত,মদ খেয়ে মৃত্যু,ভেজাল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close